ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এক প্রতীকে সিল মারা ব্যালট উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
এক প্রতীকে সিল মারা ব্যালট উদ্ধার

টাঙ্গাইল: টাঙ্গাইল দেলদুয়ারে একটি প্রতীকে সিল মারা ৫২৭টি ব্যালট পেপার উদ্ধার করা হয়েছে।  

শনিবার (২০ নভম্বর) বিকেলে উপজেলার ডুবাইল ইউনিয়নের সহরাতল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদ থেকে শুধুমাত্র তালগাছ প্রতীকে সিল মারা ব্যালট পেপার উদ্ধার করা হয়।

 

স্থানীয়রা জানান, গত ১১ নভেম্বর উপেজলার ডুবাইল ইউনিয়ন দ্বিতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ড তালগাছ প্রতীকের নারী সদস্য পদে বিউটি আক্তার ৩০০ ভোটের ব্যবধানে হেরে যান। এরপর নির্বাচনের ৮ দিনপর বিকেল তিনটার দিকে সহরাতল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদে শিক্ষার্থীরা খেলতে গিয়ে ব্যালট পেপারগুলো দেখতে পায়। পরে শিক্ষার্থীরা স্থানীয়দের অবহিত করলে ঘটনা জানাজানি হয়। এরআগে, ওই সংরক্ষিত ওয়ার্ডে মাইক প্রতীকে রাশেদা বেগম ১৮০০ ভোট পেয়ে বিজয়ী হন।

নির্বাচনে পরাজিত প্রার্থী বিউটি আক্তার বাংলানিউজকে বলেন, নির্বাচনে অংশ নিয়েছিলাম। ৩০০ ভোটের ব্যবধান পরাজিত দেখানো হয়েছে আমাকে। নির্বাচনের ৮ দিন ওই কেন্দ্রের বিদ্যালয়ের ছাদ থেকে তালগাছ প্রতীকের সিল মারা ৫২৭টি ব্যালট পেপার পাওয়া গেছে। এই ব্যালট পেপারগুলো একত্রিত করলে আমি দুই শতাধিক ভোটের ব্যবধানে বিজয়ী হতাম। নির্বাচনের পর ভোট গণনার আগে সংশ্লিষ্টরা আমার প্রতীকে সিলমারা ব্যালট পেপার বিদ্যালয়ের ছাদে রেখে দিয়েছে। বিষয়টি নিয়ে আদালতে মামলা করা হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা (ইউএনও) আব্দুল বাতেন বাংলানিউজকে বলেন, বিষয়টি আমার জানা নেই। আমার কাছে কেউ অভিযোগ করেনি। এ ঘটনায় আমাদের কিছু করার নেই।

দেলদুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা আক্তারের সঙ্গে মোবাইলে বারবার যোগাযোগ করা হলে তিনি রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।