ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

এবার মেয়র পদও হারাচ্ছেন আব্বাস আলী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
এবার মেয়র পদও হারাচ্ছেন আব্বাস আলী

রাজশাহী: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় রাজশাহীর কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীর অপসারণ চেয়ে জেলা প্রশাসককে চিঠি দিয়েছেন ১২ কাউন্সিলর।  

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাতে জেলা প্রশাসক আবদুল জলিলের সরকারি বাংলোতে গিয়ে চিঠিটি দেন কাউন্সিলররা।

এতে নেতৃত্ব দেন রাজশাহীর পবা উপজেলার কাটাখালি পৌরসভার প্যানেল মেয়র-১ লতিফুল হক।

চিঠি নেওয়ার পর রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) আবদুল জলিল গণমাধ্যমকে জানান, কাটাখালি পৌরসভা কাউন্সিলরদের চিঠিটি তিনি পেয়েছেন। পরে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এর আগে, কাটাখালি পৌরমেয়র আব্বাস আলীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব তৈরি করে তাতে সবার সই নেওয়ার জন্য বিকেল থেকে পৌরসভায় অবস্থান নেন কাউন্সিলররা। সই শেষে রাতে তারা তা রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে মন্ত্রণালয়ে পাঠিয়ে আব্বাসকে বরখাস্তের আবেদন করতে যান।  

এ ব্যাপারে বিস্তারিত জানাতে শুক্রবার (২৬ নভেম্বর) সকালে পৌর কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকেছেন কাউন্সিলররা।

আব্বাস আলী কাটাখালি পৌর আওয়ামী লীগের আহ্বায়ক। ২০১৫ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে তিনি প্রথমবার মেয়র নির্বাচিত হন। ২০২০ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন। এরই মধ্যে তাকে এই পদ থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) তার বিরুদ্ধে বোয়ালিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া তাকে সারা জীবনের জন্য দল থেকে বহিষ্কারের জন্য বৃহস্পতিবার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে মহানগর আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ০৪১০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa