ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোংলা বন্দর জেটিতে যুক্ত হচ্ছে রাবার ফেন্ডার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
মোংলা বন্দর জেটিতে যুক্ত হচ্ছে রাবার ফেন্ডার

বাগেরহাট: দেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র বন্দর মোংলায় রাবার ফেন্ডার (শিপ ঢালাই প্লেট সিস্টেম) যুক্ত করা হচ্ছে। এই লক্ষ্যে খুলনা শিপইয়ার্ড লিমিটেডের সঙ্গে একটি চুক্তি করেছে মোংলা বন্দর কর্তৃপক্ষ।

 

রোববার (২৩ জানুয়ারি) সকালে বন্দর কর্তৃপক্ষের সভা কক্ষে দুই প্রতিষ্ঠানের মধ্যে এই চুক্তি হয়।  

বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার ও খুলনা শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর এম সামছুল আজিজ স্ব-স্ব প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তি স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে খুলনা শিপইয়ার্ডের ক্যাপ্টেন এম ফিদা হাসান, বন্দর কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী (সিভিল ও হাইড্রোলিক্স) মো. শওকত আলী, পরিচালক (ট্রাফিক) মো. মোস্তফা কামাল, প্রধান নিরাপত্তা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আবদুল্লাহ আল মেহেদি, বোর্ড ও জনসংযোগ বিভাগের উপসচিব মো. মাকরুজ্জামান ও বন্দর ব্যবহারকারী এইচ এম দুলাল উপস্থিত ছিলেন।

জেটিতে রাবার ফেন্ডার যুক্ত হলে মোংলা বন্দরে আরও সহজে ও নিরাপদে জাহাজ ভিড়তে পারবে বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার।

তিনি বলেন, মোংলা বন্দরের ৭, ৮ ও ৯ নম্বর জেটিতে সংযোজন হতে যাওয়া রাবার ফেন্ডারটির ব্যয় ধরা হয়েছে ৮ কোটি ৫০ লাখ ৭১ হাজার টাকা। এটি সংযোজন হলে জেটিতে নিরাপদ ও নির্বিঘ্নে দেশি বিদেশি জাহাজ ভিড়তে পারবে। প্রাথমিকভাবে বন্দরের ৭, ৮ ও ৯ নম্বর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।