ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

শহীদদের প্রতি ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের শ্রদ্ধা

সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
শহীদদের প্রতি ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের শ্রদ্ধা

ঢাকা: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের কর্মকর্তারা।

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৬টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা জানান ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ূব চৌধুরীর পক্ষে  অতিরিক্ত মহাপরিচালক উম্মে সালমা তানজিয়া, সেলিনা বানু, পরিচালক আব্দুল্লাহ আল মামুন, মো. সাঈদুল ইসলাম, উপ পরিচালক শাহ মো. ওয়ালিউল্লাহ, আল আমিন মৃধা, সালাহউদ্দিন, মো. মাকসুদুর রহমান ও সহকারী পরিচালক মো. আবু ইউসুফ, রুবাইয়াত ফেরদৌস।

এ সময় তারা এক মিনিট নিরবতা পালন করেন।

রাত ১২টা ১ মিনিটে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এরপর রাত ৩টা পর্যন্ত মানুষ আসতে থাকে। কিন্তু ভোর ৬টার পর থেকে পলাশী মোড় এলাকায় নিবেদন করতে আসা মানুষের সারি পলাশী মোড় ছাড়িয়ে নিউমার্কেট এলাকা পর্যন্ত বিস্তৃত হয়ে গেছে। কারো হাতে একটি মাত্র ফুল, কারো হাতে একগুচ্ছ। কারো হাতে ছোট পতাকা। তবে সবার মুখে অমর একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/আমি কি ভুলিতে পারি।  কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মাইকে সেই সুর ছড়িয়ে পড়ছিল দিকে দিকে। মানুষের এই শ্রদ্ধা বলে দিচ্ছিল, মাতৃভাষা আর দেশের প্রতি বাংলাদেশের মানুষের টান অকৃত্রিম।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।