ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ইলিশ ধরার দায়ে ভোলায় ৩৪ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
ইলিশ ধরার দায়ে ভোলায় ৩৪ জেলে আটক আটক ৩৪ জেলে

ভোলা: নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার মেঘনায় ও তেঁতুলিয়া নদীতে ইলিশ ধরার দায়ে ভোলা সদর এবং চরফ্যাশনে পৃথক অভিযানে ৩৪ জেলেকে আটক করা হয়েছে। এর মধ্যে ভোলা সদরে ২৯ জন এবং চরফ্যাসনে পাঁচজন রয়েছেন।

শনিবার (০৫ মার্চ) সকালে মৎস্য বিভাগের দু’টি দল মেঘনা এবং তেঁতুলিয়ার বিভিন্ন পয়েন্ট থেকে তাদের আটক করা হয়। এ নিয়ে গত পাঁচদিনে জেলায় সর্বমোট চরফ্যাশন ৯৫ জনকে আটক করা হলো।

জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজজারুল ইসলাম জানান, ইলিশ রক্ষায় মৎস্য বিভাগের নিয়মিত অভিযানের অংশ হিসাবে পৃথক দু’টি দল মেঘনায় ও তেঁতুলিয়া নদীতে অভিযান চালায়। এ সময় মেঘনার কাঠির মাথা, ইলিশা ও তুলাতলী থেকে ২৯ জন এবং চরফ্যাশনের তেঁতুলিয়া থেকে পাঁচজন আটক করা হয়। জব্দ করা হয়েছে ২০ কেজি ইলিশ ও ১০ হাজার মিটার কারেন্ট জাল। আটকদের জেল-জরিমানার প্রস্তুতি চলছে।
 
ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকায় ইলিশের অভায়াশ্রমে মার্চ-এপ্রিল দুই মাস ইলিশসহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।