ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

টিসিবির তেল মজুদ করায় ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
টিসিবির তেল মজুদ করায় ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা

সাতক্ষীরা: সাতক্ষীরায় টিসিবির ভোজ্যতেল মজুদ করার অভিযোগে মেসার্স মায়ের দান এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটি সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৭ মার্চ) দুপুরে শহরের অদূরে কদমতলা বাজারসহ বিভিন্ন প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালিত হয়।

এসময় পণ্যের মূল্য তালিকা না টানানোর অভিযোগে কদমতলা বাজারে টিসিবি’র ডিলার সিরাজুল ইসলামকেও ২ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনসহ বিভিন্ন অভিযোগে আরও কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সাতক্ষীরার সহকারী পরিচালক নাজমুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন ও সজীব তালুকদারের নেতৃত্বে সাতক্ষীরা শহরের অদূরে কদমতলা বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এসময় মেসার্স মায়ের দান এন্টারপ্রাইজে ২ লিটারের ২০৭ বোতল টিসিবি’র ভোজ্যতেল ও টিসিবি’র ভোজ্যতেলের ২০০ খালি বোতল রাখার অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক আমজাদ হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

নাজমুল হাসান আরও জানান, পরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একক অভিযান পরিচালিত হয়।

অভিযানে ডিপ ফ্রিজে কাঁচা ও রান্না করা মাংস একসঙ্গে রাখা ও মূল্য তালিকা না থাকার অভিযোগে শহরের হাটের মোড় এলাকায় অবস্থিত ঠিকানা হোটেলকে ২ হাজার টাকা এবং মিষ্টি তৈরিতে সাইট্রিক এসিড ও স্যাকারিন মেশানোর অভিযোগ বাঙ্গালের মোড় এলাকায় অবস্থিত আল আমিন হোটেলকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে তিনিসহ ক্যাবের প্রতিনিধি সাকিবুর রহমান বাবলা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।