ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঐতিহাসিক ৭ মার্চে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
ঐতিহাসিক ৭ মার্চে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

গোপালগঞ্জঃ গোপালগঞ্জে ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে। এছাড়া নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।


সোমবার (০৭ মার্চ) সকালে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদিতে ফুল দিয়ে প্রথমে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পরে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহমান শ্রদ্ধা জানান।


এরপর মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, টুঙ্গিপাড়া পৌরসভা, মহিলা আওয়ামী লীগ, সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ, টুঙ্গিপাড়া ইনস্টিটিউট অফ হেলথ টেকনোলজিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শ্রমজীবী ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।


শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্য এবং মুক্তিযুদ্ধের শহীদদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়।


এসময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সহসভাপতি শেখ রুহুল আমিন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, সহ-সভাপতি ইলিয়াস হোসেন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম দোয়েতুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম উপস্থিত ছিলেন।

এদিকে সকাল থেকে সাধারণ মানুষ ভিড় করতে থাকেন সমাধি সৌধস্থলে। মুজিব ভক্তরা দূর দূরান্ত থেকে এসে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা ও ভালবাসা জানান। ঐতিহাসিক এ দিনে বঙ্গবন্ধুর সমাধিতে ঢল নামে সাধারণ মানুষের।

অপরদিকে এ দিবসটির তাৎপর্য তুলে ধরে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০টায় শেখ ফজলুল হক মনি অডিটরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইলিয়াছুর রহমান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা বদরসহ অনেকে উপস্থিত ছিলেন।


পরে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার এবং জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা দেশত্মবোধক গান ও নাচ পরিবেশন করেন।


এছাড়া এ দিবসটি উপলক্ষে জেলার বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসির ভাষণ প্রচার করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।