ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

শতভাগ বিদ্যুতায়ন: প্রধানমন্ত্রীকে এফবিসিসিআই সভাপতির অভিনন্দন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
শতভাগ বিদ্যুতায়ন: প্রধানমন্ত্রীকে এফবিসিসিআই সভাপতির অভিনন্দন

ঢাকা: দেশে শতভাগ বিদ্যুতায়নের অনন্য কৃতিত্ব অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

সোমবার (২১ মার্চ) আল্ট্রা সুপার ক্রিটিকাল প্রযুক্তি সমৃদ্ধ পটুয়াখালীর পায়রা ১৩২০ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্র আনুষ্ঠানিক উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শতভাগ বিদ্যুতায়নেরও আনুষ্ঠানিক ঘোষণা দেন।

এফবিসিসিআই সভাপতি বলেন, প্রধানমন্ত্রী দেশের সব মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার অঙ্গীকার করেছিলেন। মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন করেছেন তিনি। তাঁর সরকারের দূরদর্শী পরিকল্পনা গ্রহণ ও সফল বাস্তবায়নের ফলে দুর্গম চরাঞ্চল থেকে শুরু করে প্রত্যন্ত পার্বত্য অঞ্চলে বিদ্যুতের আলোয় আলোকিত বাংলাদেশ।

তিনি বলেন, শতভাগ বিদ্যুতায়নের ফলে প্রান্তিক অঞ্চলের অর্থনৈতিক কার্যক্রম বিকশিত হচ্ছে। নতুন নতুন ব্যবসায়িক উদ্যোগের মাধ্যমে স্থানীয়ভাবে কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। বিদ্যুতায়নের ফলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্পসহ সবখাতে বিপুল পরিবর্তন এসেছে। এসবের মাধ্যমে বদলে গেছে অনগ্রসর এলাকার মানুষের জীবনযাত্রাও। একই সঙ্গে এ উদ্যোগ দেশজুড়ে সুষম উন্নয়নের পথ খুলে দিয়েছে।

এফবিসিসিআই সভাপতি দৃঢ়ভাবে বিশ্বাস করেন, শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্য অর্জনের মতোই সরকারের অন্যান্য উন্নয়ন লক্ষ্যমাত্রাও নির্ধারিত সময়ে বাস্তবায়িত হবে এবং ২০৪১ সালের মধ্যে বিশ্ব মানচিত্রে উন্নত রাষ্ট্র হিসেবে আবির্ভূত হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ২১ মার্চ, ২০২২
এসই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।