ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে আগুনে পুড়ল ৫ ব্যবসা প্রতিষ্ঠান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
চাঁদপুরে আগুনে পুড়ল ৫ ব্যবসা প্রতিষ্ঠান

চাঁদপুর: চাঁদপুর শহরের চৌধুরীঘাট আড়ৎ এলাকায় হঠাৎ আগুন লেগে ৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

সোমবার (২১ মার্চ) দুপুর আনুমানিক দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনার পর স্থানীয় ব্যবসায়ী এবং শ্রমিকরা মিলে প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে পাশের ডাকাতিয়া নদী থেকে পানি এনে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে আনে। পরে খবর পেয়ে চাঁদপুর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

চৌধুরীঘাট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হারুন হাওলাদার বলেন, সহিদ খানের মালিকানাধীন আড়তের গোডাউনে প্লাস্টিকের ঝুড়ি রাখা ছিল। সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়। ব্যবসায়ী ও শ্রমিকরা প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন অনেকটা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এরপর দমকল বাহিনী আসে।

তিনি আরও বলেন, আগুন নিয়ন্ত্রণে আসার আগেই সহিদ খানের আড়ৎ সম্পূর্ণ, ইউনুছ মাঝি এণ্ড সন্স, আমানত ট্রেডার্স, গাজী এন্টারপ্রাইজসহ আরেকটি আড়তের আংশি পুড়ে যায়।

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. শাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের ৪টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। এরপর স্থানীয় ব্যবসায়ী ও শ্রমিকদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, আগুনে একটি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। পাশাপাশি আরও কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুনের সূত্রপাত কি কারণে সেটি এখনো নিশ্চিত হতে পারেনি। তবে ধারণা করা হচ্ছে সিগারেটের আগুন থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নির্ধারণ হয়নি।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।