ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

মিতালি এক্সপ্রেস চলাচল আপাতত স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
মিতালি এক্সপ্রেস চলাচল আপাতত স্থগিত

নীলফামারী: বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার (রাজশাহী) সঞ্জীব কুমার ভাটী বলেছেন, বিদেশিদের ই-টুরিস্ট ভিসা প্রদানে আমরা প্রস্তুতি নিচ্ছি। শিগগিরই এই কার্যক্রম শুরু করা হবে।

নিউ জলপাইগুঁড়ি থেকে ঢাকা ক্যান্টনমেন্ট মিতালি এক্সপ্রেস চলাচলের যে সম্ভাব্য তারিখগুলো ছিল তা আপাতত স্থগিত রাখা হয়েছে। মিতালী এক্সপ্রেস নিয়ে বাংলাদেশের সঙ্গে আলোচনা করেছি আমরা। রেল মন্ত্রনালয়ের সিদ্ধান্ত অনুযায়ী মিতালি এক্সপ্রেস চলাচল আপাতত স্থগিত করা হয়েছে। যেহেতু কিছু প্রস্ততি বাকি রয়েছে, সেগুলি সম্পন্ন করে দ্রুত ট্রেন সার্ভিস চালু করা হবে।

বুধবার (২৩ মার্চ) দুপুর ১২টায় নীলফামারী শহরে অবস্থিত সনাতন ধর্মের শ্রী শ্রী আনন্দময়ী কালিমন্দির নির্মাণ কাজের পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এসময় উপস্থিত ছিলেন শ্রী শ্রী আনন্দময়ী কালি মন্দির পরিচালনা কমিটির সভাপতি অক্ষয় কুমার রায়, সহ-সভাপতি দেবাষিশ মজুমদার বাবলা, সাধারণ সম্পাদক তাপস রায়, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, নারী ভাইস চেয়ারম্যান শান্তনা চক্রবর্তী প্রমুখ।

আগামী ২৬ মার্চ ট্রেনটির চলাচল শুরুর কথা থাকলেও তা যে হচ্ছে না, তা স্পষ্ট। কেননা, ২৭ মার্চ থেকে টিকিট দেওয়ার কথা জানিয়েছিল বাংলাদেশের রেলমন্ত্রণালয়। কিন্তু ওই দিন থেকেও ট্রেনটি না চলার সম্ভাবনা বেশি। আর ট্রেনটির যাত্রা শুরু হবে কবে তা এখনও চূড়ান্ত করা হয়নি। তবে অপর একটি সূত্র জানায় আগামী এপ্রিল মাসেই ঘুরবে মিতালি এক্সপ্রেসের চাকা ।


>>> আরও পড়ুন: ঢাকা-দার্জিলিং ট্রেনের ভাড়া ও সময়সূচি

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ২৩ মার্চ, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।