ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের ওপর হামলা, যুবলীগ নেতাসহ গ্রেফতার ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
পুলিশের ওপর হামলা, যুবলীগ নেতাসহ গ্রেফতার ৭

বরিশাল: স্থানীয় সেচ্ছাসেবকলীগ নেতার নেতৃত্বে বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুর ইউনিয়নের শাওড়া সৈয়দ খালী পুলিশ ফাঁড়িতে হামলার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় হরিনাথপুর ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি মো. শাহারিয়ার বাদলসহ নামধারী ও অজ্ঞাত মিলিয়ে দেড়শ’ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন ওই পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মিজানুর রহমান।

ইতোমধ্যে ইউনিয়ন যুবলীগের সভাপতি মতিউর রহমান বিপ্লব ওরফে বিপ্লব খন্দকারসহ ওই মামলার ৭ আসামিকে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে।

রোববার (২৭ মার্চ) বিকেলে হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইউনুস মিয়া জানান, আসামিদের সিসি ক্যামেরার ফুটেজ দেখে শনাক্ত ও গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারেও অভিযান চলছে।

এদিকে ঘটনার বিবরণে শাওড়া সৈয়দ খালী পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মিজানুর রহমান বলেন, শ‌নিবার রা‌তে ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি মো. শাহারিয়ার বাদল ওরফে বাদল সিকদারের নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা পু‌লিশ ফাঁড়ি‌তে প্রবেশ করে হামলা চালান। তারা কনস্টেবল মেহেদী হাসানকে এলোপা‌তাড়ি মারধর শুরু করলে আমি বাধা দিলে আমাকেও মারধর করেন। পরে তারা ফাঁড়ির বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করেন। তাদের এই হামলার ঘটনাটি ফাঁড়ির সিসি ক্যামেরা ফুটেজে রয়েছে।

কনস্টেবল মেহেদী হাসান বলেন, শ‌নিবার সন্ধ্যার পর বাজার থেকে ফাঁড়ির দিকে আসছিলাম। হঠাৎ একটি ভ্যানগাড়ি সজোরে আমাকে ধাক্কা দেয়। ভ্যানগাড়ি চালকের সঙ্গে আমি রাগারাগি করেছিলাম। সেই ঘটনা ভ্যানচালক নেতাকর্মীদের জানালে তারা ফাঁড়ির ভেতর এসে আমার ওপর হামলা চালান।

স্থানীয়রা জানান, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের সাজসজ্জার মালামাল একটি ভ্যানে নিয়ে যাওয়া হচ্ছিল। হরিনাথপুর বাজার থেকে যাওয়ার সময় ভ্যানের সঙ্গে পুলিশ সদস্যের ধাক্কা লাগে। ওই পুলিশ সদস্য ভ্যানচালককে মারধর করেন। পরে বিষয়টি সেচ্ছাসেবকলীগের সভাপতি বাদল ও যুবলীগের সভাপতি বিপ্লবকে জানানো হয়। তারা থানায় গেলে বিষয়টি নিয়ে হট্টগোল বেঁধে যায়।

এ বিষয়ে জানতে হরিনাথপুর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শাহারিয়ার বাদলের কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে নাম প্রকাশ না করার সর্তে যুবলীগের এক নেতা জানান, পুলিশ সদস্যের গায়ে ধাক্কা লাগার সঙ্গে সঙ্গে তিনি ভ্যানচালককে মারধর করেন। স্থানীয়রা বিষয়টি জিজ্ঞেস করতে যাওয়াতেই মামলা দায়ের করা হয়েছে। মামলায় নেতা-কর্মীদের এমনভাবে গ্রেফতার করা হচ্ছে যেন প্রতিপক্ষের এজেন্ডা বাস্তবায়ন করছে পুলিশ। বর্তমানে গোটা ইউনিয়নজুড়ে সেচ্ছাসেবক লীগ ও যুবলীগের নেতাকর্মীরা আতঙ্কে রয়েছেন।

বাংলা‌দেশ সময়: ১৮২০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।