ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

টেকনাফে মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, আহত ২০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
টেকনাফে মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, আহত ২০

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে ব্যাটারিচালিত ইজিবাইক (টমটম)  এক ব্যক্তিকে ধাক্কা দেওয়ার জের ধরে  মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষে জড়িয়েছে দুই পক্ষ। এতে পুলিশের ২ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

শুক্রবার ( ৮ এপ্রিল ) জুমার নামাজের পর উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার এলাকায় এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে পুলিশ ও র্যা ব এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় স্থানীয় বাদশাহ মিয়া,মো. আবদুল্লাহ, মোহাম্মদ শফিক, মো. সরওয়ার,জাগির হোসেন, মোহাম্মদ আলী এবং পুলিশ কনস্টেবল হিমেল হোসেন ও শাহরিয়ারসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের কক্সবাজারের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকাল ১০টার দিকে একটি ইজিবাইকের (টমটম) সঙ্গে এক ব্যক্তির ধাক্কা লাগে। এ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষে কথা কাটাকাটি শুরু হয়। পরে স্থানীয় ইউপি সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা জুমার নামাজের পরে বসে বিষয়টি সমাধানে সিদ্ধান্ত হয়।

এরই মধ্যে জুমার নামাজের পর হঠাৎ ইউপি সদস্য বেলাল উদ্দীন মসজিদের মাইকে উসকানিমূলক ঘোষণা দিলে পরিস্থিতি ঘোলাটে হয়ে যায়। এতে উভয় পক্ষ সংঘাতে জড়িয়ে যায়। এতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়।

স্থানীয়রা জানান, জুমার নামাজের পরে বিষয়টি সমাধানের আশ্বাসে দু’পক্ষ মোটামুটি আশ্বস্ত হয়। কিন্তু জুমার নামাজ শেষ হলে  হঠাৎ করে স্থানীয় ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য বেলাল উদ্দীন মাইকে উস্কানি মূলক ঘোষণা দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করেন। এরপর উভয় পক্ষ দা, লাঠিসোঁটা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে টেকনাফ মডেল থানার পুলিশ  এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান  বলেন, যতটুকু জেনেছি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষ  সংঘর্ষে জড়িয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ গেলে ইটপাটকেলের আঘাতে ২ জন পুলিশ সদস্যও আহত হন। এতে সবমিলে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এসবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ