ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে শিক্ষক নিয়োগ পরীক্ষায় ফোন ব্যবহার, ২ জনের জেল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
মাদারীপুরে শিক্ষক নিয়োগ পরীক্ষায় ফোন ব্যবহার, ২ জনের জেল 

মাদারীপুর: মাদারীপুরে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় মোবাইল ফোন ব্যবহারের অপরাধে দুই পরীক্ষার্থীকে ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।  

শুক্রবার (২২ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে চরমুগরিয়া মহাবিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুজ্জামান এ সাজা দেন।

দণ্ডপ্রাপ্ত ওই দুই শিক্ষার্থী হলেন নয়নী সরকার (৩০) ও ফেরদৌসী আক্তার (২৮)। এসময় তাদের কাছ থেকে দু’টি মোবাইল ফোন জব্দ করা হয়।

চরমুগরিয়া মহাবিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রাজৈর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুজ্জামান বলেন, পরীক্ষা দিতে আসা দুই পরীক্ষার্থী অসুদপায় অবলম্বন করে পরীক্ষার হলে বসেছিলেন। তারা মোবাইল ফোন ব্যবহার করার চেষ্টা করেন। বিষয়টি আমাদের নজরে এলে তাদের থেকে দু’টি ফোন জব্দ করা হয়। তাদের মোবাইল ফোনে নকল করার সত্যতা মিলেছে। তাই দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করে দু’জনকেই ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা গেছে, সারা দেশের ২২ জেলায় একযোগে দ্বিতীয় ধাপে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে শুক্রবার। মাদারীপুর জেলার চারটি উপজেলার সব পরীক্ষার্থীর নিয়োগ পরীক্ষা জেলা সদরের ২১টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় ১২ হাজার ৯২৪ জন পরীক্ষার্থী অংশ নেন।  

প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। পরীক্ষার হলে প্রবেশের জন্য প্রবেশপত্র ও জাতীয় পরিচয়পত্র বাধ্যতামূলক নিতে হয়েছে পরীক্ষার্থীদের।

মাদারীপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নাসির উদ্দিন বলেন, মাদারীপুরে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়েছে। একটি কেন্দ্রে দু’জন শিক্ষার্থী গোপনে মোবাইল ফোন ব্যবহার করায় তাদের বহিষ্কার ও ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।