ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাবনায় ৩৭৩ গৃহহীন পরিবার পাচ্ছেন ঘর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
পাবনায় ৩৭৩ গৃহহীন পরিবার পাচ্ছেন ঘর

পাবনা: মুজিববর্ষ উপলক্ষে ঈদ উপহার স্বরূপ পাবনার ৩৭৩ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন জমিসহ ঘর।

শনিবার (২৩ এপ্রিল) দুপুরে পাবনা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তৃতীয় পর্যায়ে ঈদ উপহার হিসেবে আগামী ২৬ এপ্রিল সারাদেশে ৩২ হাজার ৯০৪টি গৃহ হস্তাস্তর কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে পাবনায় ৯ উপজেলা ৩৭৩টি ঘর হস্তান্তর করা হবে। পাবনায় মোট ৬৫৪টি ঘরের বরাদ্দ পাওয়া গেছে। অবশিষ্ট ঘর জুনের মধ্যেই সম্পন্ন হবে।  

এর আগে, পাবনায় দুই পর্বে ১ হাজার ৪২৩টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২ লাখ ৬০ হাজার টাকা। বিদুৎ, রাস্তা, স্যানেটারি, পানিসহ সকল সুবিধার ব্যবস্থা করা হয়েছে ঘরগুলোতে। দুই শতাংশ জমিসহ একটি করে পাকা ঘর দেয়া হচ্ছে গৃহহীনদের।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, প্রেসক্লাবের সম্পাদক সৈকত আফরোজা আসাদ, বিবৃতি সম্পাদক ইয়াছিন আলী মৃধা রতন, রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদ কাজী মাহাবুব মোর্শেদ বাবলা, বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, ৭১টিভির প্রতিনিধি মুস্তাফিজুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।