ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্ভোগ এড়াতে আগেই ঢাকা ছাড়ছে মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
দুর্ভোগ এড়াতে আগেই ঢাকা ছাড়ছে মানুষ

ঢাকা: আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রাজধানী ছাড়তে শুরু করেছেন নগরবাসী। ঈদের আগমূহুর্তের ভিড় আর দুর্ভোগ এড়াতে অনেকেই আগেভাগে বাড়িতে রওনা হয়েছেন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল থেকে রাজধানীর কমলাপুর রেল স্টেশনে বাড়ি ফেরা মানুষের উপস্থিতি ছিল লক্ষণীয়।

রেলওয়ে স্টেশন সংশ্লিষ্টরা জানান, ঈদ যাত্রার টিকিট বিক্রি শুরু হয়েছে ২৩ এপ্রিল। যেসব ট্রেন আগামীকাল বুধবার (২৭ এপ্রিল) থেকে যাতায়াত শুরু করবে। সে হিসেবে পুরোদমে ঈদযাত্রা শুরু হবে। তবে আজও বাড়ি ফেরা মানুষের ভিড় রয়েছে।

এদিকে যাত্রীরা জানান, ঈদ কেন্দ্রিক পুরোদমে ভিড় শুরু হওয়ার আগেই যাদের সুযোগ আছে তারা ঢাকা ছাড়তে শুরু করেছেন। প্রথমদিকে ঢাকা ছাড়ার মানুষের মধ্যে বেশিরভাগই নারী-শিশু ও শিক্ষার্থীরা রয়েছেন। অনেকে অফিসের কারণে ঢাকায় থেকে গেলেও পরিবারের সদস্যদের পাঠিয়ে দিচ্ছেন আগেই।

জামালপুর এক্সপ্রেসের যাত্রী রকিব হাসান ইরান জানান, তিনি ঢাকার একটি বেসরকারি মেডিক্যাল কলেজে পড়াশোনা করেন। ঈদের ছুটি শুরু হওয়ায় এবং ভিড় এড়াতে আগেই গ্রামের বাড়ি জামালপুরে রওনা দিয়েছেন।

তিনি বাংলানিউজকে বলেন, আগামীকাল থেকে ট্রেনে অনেক ভিড় হবে। সেটা ভেবেই ২২ তারিখ অনেক চেষ্টা করে অনলাইনে আজকের টিকিট কাটতে পেরেছি। আজ মোটামোটি রিলক্সেই চলে যেতে পারবো।

বেসরকারি চাকরিজীবী ইমরান স্ত্রী-সন্তানদের ট্রেনে উঠিয়ে দিতে এসেছেন।

তিনি বলেন, আজকের টিকিট পেতেও ২২ এপ্রিল ৭ ঘণ্টা লাইনে দাড়িয়ে থাকতে হয়েছে। আমার অফিস ছুটি হওয়ার পর পরিবার নিয়ে যেতে অনেক দুর্ভোগ পোহাতে হবে। তাই চারজনকে আজই গ্রামের বাড়ি জামালপুরে পাঠিয়ে দিচ্ছি। পরে আমি ট্রেনে না হলেও একা কোনভাবে চলে যেতে পারবো।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, অগ্রিম ঈদযাত্রায় প্রতিদিন ২৭ হাজার ৮৫৩টি অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। এর মধ্যে অনলাইনে বিক্রি হবে ১২ হাজার ১৫৭টি এবং কাউন্টারে বিক্রি হবে ১৫ হাজার ৬৯৬টি। ঈদযাত্রা শেষে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামী ১ মে থেকে।

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
পিএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।