ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পেয়ে খুশি খুলনার ২৩৯ পরিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পেয়ে খুশি খুলনার ২৩৯ পরিবার

খুলনা: ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে খুলনায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে জমির দলিল ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

খুলনা জেলার রূপসায় ১৪টি, তেরখাদায় ৬৫টি, দিঘলিয়ায় ৩৫টি, ফুলতলায় চারটি, ডুমুরিয়ায় ৬৫টি, পাইকগাছায় ৩৬টি এবং দাকোপে ২০টি পরিবারের কাছে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়।



খুলনা জেলার তেরখাদা উপজেলা পরিষদের হলরুমে মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে উপজেলার ৬৫টি পরিবারের মধ্যে জমির দলিল ও ঘর হস্তান্তর করেন খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন।

অনলাইনে যুক্ত ছিলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে উপকারভোগীরা কথা বলেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মণ্ডল, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আছাদুজ্জামান প্রমুখ।

এ সময় আওয়ামী লীগের নেতারা, উপকারভোগীসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

খুলনা জেলায় ১ম পর্যায়ে ৯২২টি গৃহ নির্মাণের কাজ সফলভাবে সম্পন্ন হয়েছে এবং শতভাগ পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। প্রধানমন্ত্রী ২০২১ সালের ২৩ জানুয়ারি ১ম পর্যায়ের জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।

২য় পর্যায়ে ১৩৫১টি গৃহের বরাদ্দ পাওয়া যায়। গৃহ নির্মাণের কাজ সফলভাবে সম্পন্ন হয়েছে এবং শতভাগ পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

তৃতীয় পর্যায়ে খুলনার জন্য ৫টি ধাপে সর্বমোট ৯০৬টি গৃহের বরাদ্দ পাওয়া গেছে এবং গৃহ নির্মাণ কার্যক্রম চলমান আছে। এ পর্যায়ে আজ ২৩৯টি পরিবারের মধ্যে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়।

প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পেয়ে খুশি এসব পরিবার।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।