ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

খুলনার সাবেক ওসি ও তার স্ত্রীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, মে ১২, ২০২২
খুলনার সাবেক ওসি ও তার স্ত্রীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ

খুলনা: দুদকের দায়ের করা মামলায় খুলনার বটিয়াঘাটা থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে জেলগেটে এক দিনের জন্য জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে মহানগর বিশেষ দায়রা জজ আদালতে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন কমিশন (দুদক) আবেদন করলে বিচারক মাহমুদা খাতুন এই আদেশ দেন।

একই সঙ্গে অভিযুক্তরা জামিনের আবেদন করলে জামিন শুনানি ২৬ মে পর্যন্ত স্থগিত করা হয়। দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, দুদকের মামলায় ৫ মে থেকে কারাগারে রয়েছেন এই দম্পতি। এর মধ্যে অবৈধভাবে ৩৩ লাখ ৮৯৫ টাকার সম্পদ অর্জন অভিযোগে সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে মামলা ও ওই সম্পদ স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে হস্তান্তরের অভিযোগে সুলতানা রাজিয়া পারুল এবং শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে দুদক মামলা করে। কিন্তু তদন্তে তাদের বিরুদ্ধে আরও প্রায় ৫০ কোটি টাকার অপ্রদর্শিত সম্পদের সন্ধান পাওয়ায় দুদক, খুলনার উপ-পরিচালক এম এ ওয়াদুদ তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করেন।

আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, তদন্তকালে তাদের নামে আরও প্রায় ৫০ কোটি টাকার অপ্রদর্শিত সম্পদের সন্ধান পাওয়ায় আত্মপক্ষ সমর্থনের জন্য নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু তারা নোটিশের জবাব না দেওয়ায় দুদক তাদেরকে জিজ্ঞাসাবাদের আবেদন করে। পরবর্তী শুনানি ২৬ মে এর আগে যে কোন দিন কারাগার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হবে।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, মে ১২, ২০২২
এমআরএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।