ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

সিলেটের জকিগঞ্জে টর্নেডোতে ২২ ঘর-বাড়ি বিধ্বস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, মে ১৫, ২০২২
সিলেটের জকিগঞ্জে টর্নেডোতে ২২ ঘর-বাড়ি বিধ্বস্ত

সিলেট: ভারি বর্ষণ, উজানের ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্ত জকিগঞ্জের বিস্তীর্ণ জনপদ। ৬টি ডাইক ভেঙে প্লাবিত হয়েছে দু’টি ইউনিয়ন।

ঠিক তখনই যেন ‘মরার উপর খাড়ার ঘা’ হয়ে আবির্ভাব টর্নেডোর।

এমনিতে সুরমার ডাইক ভেঙে বেশি ক্ষতিগ্রস্ত উপজেলার মানিকপুর ইউনিয়নের লোকজন। এরইমধ্যে রোববার (১৫ মে) ভোরে টর্নেডোতে বিধ্বস্ত হয়েছে ২২টি বাড়িঘর। টর্নেডোতে শত শত গাছ-গাছালি পড়ে গেছে।

জকিগঞ্জের দায়িত্বপ্রাপ্ত ইউএনও, সহকারী কমিশনার (ভূমি) পল্লব হোম দাস বাংলানিউজকে বলেন, টর্নেডোতে অন্তত ২২টি পরিবার ক্ষতিগ্রস্ত ও শতাধিক গাছপালা পড়ে গেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ক্ষতিগ্রস্তদের তালিকা করে আর্থিক সহায়তার জন্য জেলা প্রশাসনে পাঠানো হয়েছে।

তিনি বলেন, জকিগঞ্জে উপজেলার মানিকপুর ইউনিয়নে সুরমার ৫টি ডাইক ভেঙেছে এবং বারোহালে ১টি ডাইক ভেঙে অন্তত ১০ হাজার মানুষ পানিবন্দি হয়েছেন। এসব মানুষের জন্য জেলা প্রশাসন থেকে ১৮ হাজার মেট্রিকটন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। আর টনের্ডোতে ক্ষতিগ্রস্তদের জন্য আলাদা আর্থিক অনুদানের তালিকা করা হয়েছে।

*** জকিগঞ্জে ডাইক ভেঙে প্লাবিত দুই ইউনিয়ন

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, মে ১৫, ২০২২
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।