ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্ধারিত দামের চেয়ে বেশি নেওয়ায় আড়ং-কে জরিমানা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, মে ৩১, ২০২২
নির্ধারিত দামের চেয়ে বেশি নেওয়ায় আড়ং-কে জরিমানা 

রাজশাহী: আড়ংয়ের রাজশাহী আউটলেট থেকে গত ২১ এপ্রিল একটি পায়জামা কিনেছিলেন- ইশতিয়াক আহমেদ নামের এক ক্রেতা। প্রাইস ট্যাগে তার দাম লেখা ছিল ৫৪৪ টাকা।

কিন্তু কাউন্টারে দাম পরিশোধ করতে গেলে তার কাছ থেকে নেওয়া হয় ৫৭৬ টাকা। নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা নেওয়ায় এ নিয়ে গত ১১ মে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ে অভিযোগ করেন এই ক্রেতা। পরে আজ সোমবার (৩০ মে) আড়ং কর্তৃপক্ষকে অভিযোগের শুনানিতে ডাকা হয়। সেখানে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা নেওয়ায় ওই প্রতিষ্ঠানটিকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, পায়জামা কিনে দাম বেশি না হয় তিনি সরকারি এই দপ্তরের অভিযোগ করেন। পরে শুনানির জন্য আজ আড়ং কর্তৃপক্ষকে বিভাগীয় কার্যালয়ে ডাকা হয়।

এখানে শুনানির সময় আড়ংয়ের রাজশাহী ব্যবস্থাপক দাম বেশি নেওয়ার অভিযোগ স্বীকার করেন। তবে এটা ভুলবশত হয়েছে বলেও দাবি করেন। এ সময় আড়ং রাজশাহীর আউটলেটকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। আর জরিমানা আদায়ের পর নিয়ম অনুযায়ী তার ২৫ শতাংশ টাকা অভিযোগকারীকে সঙ্গে সঙ্গে পরিশোধ করা হয়। বাকি টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে বলেও জানান- ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, মে ৩১, ২০২২ 
এসএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।