ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মালিক বিদেশে, গ্রিল কেটে চুরি করলেন কেয়ারটেকার!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, জুন ২, ২০২২
মালিক বিদেশে, গ্রিল কেটে চুরি করলেন কেয়ারটেকার!

ঢাকা: রাজধানীর উত্তরা এলাকার একটি বাসার মালিক সপরিবারে গেছেন বিদেশে। আর এই সুযোগে গ্রিল কেটে চুরি করেন ওই বাসার কেয়ারটেকার।


উত্তরা ১৪ নম্বর সেক্টরের ১৪ নম্বর রোডের একটি বাসায় গ্রিল কেটে নগদ টাকা, স্বর্ণালংকার প্রাইজবন্ড, এফডিআরের কাগজপত্র চুরির ঘটনায় বাসার কেয়ারটেকার মো. কবিরুলসহ ৫ জনকে গ্রেফতার করে উত্তরা পশ্চিম থানা পুলিশ। গ্রেফতার বাকিরা হলেন- মো. মামুন হোসেন, মো. আবু রায়হান, মো. মিলন ও মো. রাজিব।

বুধবার (১ জুন) উত্তরা ও তুরাগ এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চুরি করা একটি স্যামসাং ট্যাব, একটি নকিয়া বাটন ফোন, ৩৭টি ১০০ টাকা মূল্যের প্রাইজবন্ড, ২৬ লাখ টাকা মূল্যের এফডিআর এর মূল কপি ও চুরির কাজে ব্যবহৃত একটি হাতুড়ি, একটি প্লাস, একটি সেলাই রেঞ্জ, একটি টর্চ লাইট দুইটি হেক্সো ব্লেড, দুইটি স্ক্রু ড্রাইভার উদ্ধার করা হয়।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ মো. আক্তারুজ্জামান ইলিয়াস জানান, বুধবার (১ জুন) দুপুরে থানায় সংবাদ আসে উত্তরা ১৪ নম্বর সেক্টরের ১৪ নম্বর রোডের একটি বাসায় চুরির ঘটনা ঘটেছে। এ সংবাদের ভিত্তিতে পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ইয়াসীন গাজীর নেতৃত্বে ঘটনাস্থলে যায় টহল পুলিশের একটি দল।

ঘটনাস্থলের পারিপার্শ্বিক চিত্র দেখে ওই বাসার কেয়ারটেকার কবিরুলকে জিজ্ঞাসাবাদ করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি ভয় পেয়ে এলোমেলো কথা বলতে থাকেন। একপর্যায়ে জিজ্ঞাসাবাদে তিনি জানায়, বাসার মালিক বর্তমানে সপরিবারে কানাডায় অবস্থান করায় এই সুযোগে তারা গত ২০ মে রাত নয়টার দিকে গ্রিল কেটে বাসায় প্রবেশ করে। এরপর নগদ টাকা, স্বর্ণালংকার, স্যামসাং ট্যাব, মোবাইল, প্রাইজবন্ড, এফডিআর ও সঞ্চয়পত্রের প্রয়োজনীয় কাগজপত্র চুরি করে নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেয়।

কেয়ারটেকারকে গ্রেফতারের পর তার দেওয়া তথ্যমতে উত্তরা ও তুরাগ এলাকা থেকে গ্রেফতার করা হয় তার সহযোগী মামুন হোসেন, আবু রায়হান, মিলন ও রাজিবকে। এ সময় তাদের হেফাজত থেকে চুরি হওয়া জিনিসপত্রসহ উদ্ধার করা হয়।

গ্রেফতাররা সংঘবদ্ধভাবে উত্তরা, আব্দুল্লাহপুর, কামারপাড়া ও টঙ্গীসহ ঢাকা শহরের বিভিন্ন বাসাবাড়িতে চুরি করে বলে স্বীকার করেছেন। গ্রেফতারদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, জুন ০২, ২০২২
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।