ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাবনায় কারখানায় অগ্নিকাণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, জুন ৬, ২০২২
পাবনায় কারখানায় অগ্নিকাণ্ড

পাবনা: পাবনার বেড়া উপজেলার মানিকনগর এলাকায় কিউলিন ইন্ডাস্ট্রি লিমিটেডের (পাটখড়ি প্রক্রিয়াজাতকরণ) কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বোরবার (৫ জুন) রাতে কারখানার পাটখড়ি রাখার গুদামে আগুনের সূত্রপাত হয়।

পরে আগুন মুহূর্তে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করে ও ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিসের বেড়া ও কাশিনাথপুরের দুইটি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করেন।
 
প্রত্যক্ষদর্শীরা জানায়, পাটখড়ির গুদামের চুল্লি থেকে আগুন লাগলেও তাদের নিজস্ব কোনো অগ্নি নির্বাপন ব্যবস্থা না থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।  

প্রত্যক্ষদর্শী রিন্টু বলেন, জনবসতি পূর্ণ এলাকায় এমন কারখানায় অগ্নি নির্বাপক ব্যবস্থা না থাকা দুঃখজনক। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসায় এলাকাবাসী বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে।
 
কিউলিন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ম্যানেজার রফিকুল ইসলাম বলেন, লোহার তৈরি গোলাকৃতির বিশেষ চুল্লিতে প্রথমে পাটখড়ি ঢোকানো হয়। এরপর আগুন ধরিয়ে চুল্লির মুখ বন্ধ করে দেওয়া হয়। বন্ধ চুল্লির পাশেই হঠাৎ আগুন মুহূর্তের মধ্যে পড়ে।
 
বেড়া ফায়ার সার্ভিসের স্টেশনের দায়িত্বপ্রাপ্ত (ইনচার্জ) মো. নাজমুল হুদা রুমন বাংলানিউজকে বলেন, খবর পেয়ে বেড়া ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক ত্রুটি থেকে এ আগুন লেগেছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

পাবনার বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বাংলানিউজকে বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও আমরা ঘটনাস্থলে যাই। এ সময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করছিল। এটি একটি পাটখড়ি প্রক্রিয়াজাতকরণ কারখানা তাই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। তবে সেখানে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, জুন ০৬, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।