ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিয়েতে রাজি না হওয়ায় প্রেমিককে শ্বাসরোধে হত্যা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জুন ১৬, ২০২২
বিয়েতে রাজি না হওয়ায় প্রেমিককে শ্বাসরোধে হত্যা!

রাজশাহী: রাজশাহীতে গিয়ে প্রেমের বলি হয়েছেন নওগাঁর এক যুবক। তার নাম রাশিদুল মণ্ডল (২৬)।

তিনি নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার পয়লান গ্রামের জহির মণ্ডলের ছেলে।

পুলিশ বলছে, প্রেমিকা মেরিনা খাতুনের (২১) জেদের কারণে তার সঙ্গে দেখা করতে নওগাঁ থেকে রাজশাহী গিয়েছিলেন রাশিদুল। এ সময় তাকে বিয়ের চাপ দেওয়া হলে তিনি রাজি হননি। এ নিয়ে দুজনের মধ্যে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে রাশিদুলকে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেন মেরিনা। একটু পর শ্বাসরোধে হত্যা করেন। পরে বান্ধবী নিসা খাতুনকে (২২) ডেকে নিয়ে মরদেহ গুম করার চেষ্টা করেন।

তবে এ হত্যাকাণ্ডের মাত্র ১২ ঘণ্টার মধ্যেই রহস্য উদঘাটন করে পুলিশ। রাশিদুল হত্যায় জড়িত থাকার অভিযোগে প্রেমিকা মেরিনা ও তার বান্ধবী নিসাকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে মেরিনা রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার একরামুল ইসলাম ভাদুর মেয়ে এবং নিসা ঈশা হকের মেয়ে।

রাজশাহী মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) বিভূতিভূষণ বন্দোপাধ্যায় বলেন, রাশিদুল পেশায় একজন রাজমিস্ত্রি। তিনি মাঝে মাঝে ধান কাটাসহ অন্যান্য কাজের জন্য রাজশাহীতে যেতেন। এই সুবাদে প্রায় এক বছর আগে মেরিনার সঙ্গে পরিচয় হয় এবং প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। মেরিনা সায়েরগাছার বুলবুল আহম্মেদের বাড়িতে গৃহকর্মীর কাজ করেন।

গত মঙ্গলবার (১৪ জুন) রাতে রাশিদুল সায়েরগাছার বুলবুলের বাড়িতে মেরিনার সঙ্গে দেখা করতে যান। এ সময় কথাবার্তার একপর্যায়ে রাশিদুলকে বিয়ের জন্য চাপ দেন মেরিনা। রশিদুল তাকে বলেন, পরিবারের সঙ্গে কথা বলে তারপর বিয়ের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। কিন্তু মেরিনা রাতেই বিয়ে করার জন্য চাপ দেন ও জোর করতে থাকেন। রাত ১১টার দিকে রাশিদুল সেখান থেকে চলে যেতে চাইলে মেরিনা তাকে বাধা দেন এবং উভয়ের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে মেরিনা ধাক্কা দিয়ে রাশিদুলকে মাটিতে ফেলে দেন এবং শ্বাসরোধে হত্যা করেন। বাড়ির লোকজন ঘুম থেকে ওঠার আগে সকাল ৭টার দিকে মেরিনা অপর আসামি নিসাকে সেখানে ডেকে নেন। এরপর রাশিদুলের মরদেহ বাড়ির ছাদের স্টোর রুমে রেখে গুমের চেষ্টা চালান।

কাশিয়াডাঙ্গা থানার একটি দল বুধবার (১৫ জুন) সকাল পৌনে ১০টায় মেরিনাকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাশিদুলের মরদেহ উদ্ধার হয়। গ্রেফতার করা হয় অপর সহযোগী নিসাকেও। নিহতের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতারদের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে  জানান এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এসএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।