ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সালথায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জুন ১৭, ২০২২
সালথায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, আহত ১৫

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। এ সময় ২০টি বসতঘরে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

 

শুক্রবার (১৭ জুন) সকালে উপজেলার আটঘর ইউনিয়নের সেনহাটি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।  

আহতদের ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

স্থানীয়রা জানান, গ্রাম্য দলাদলি ও দলীয় প্রভাব বিস্তার নিয়ে উপজেলার সেনহাটি গ্রামের কবির মল্লিক ও তার প্রতিপক্ষ একই গ্রামের দোলোয়ার মেম্বারের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। কবির মল্লিক জেলে থাকায় তার পক্ষে নেতৃত্ব দেন বড় ভাই মোহাম্মদ মল্লিক। এ বিরোধের জের ধরে গত বুধবার (১৫ জুন) দিনগত রাতে দেলোয়ারের সমর্থক স্থানীয় গ্রাম্য মাতুব্বর, ফাগু মাতুব্বরের বাড়িতে দুই পক্ষকে নিয়ে মিটিং করা হয়।  

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফাগু মাতুব্বর ও ফরিদ নামের একজনকে আটক করে। পরের দিন বৃহস্পতিবার (১৬ জুন) ফাগু মাতুব্বর জামিনে এলে এলাকায় উত্তেজনা শুরু হয়।  

সন্ধ্যায় পাশের গৌড়দিয়া বাজারে দুই পক্ষ একত্রিত হলে সেখান দেলোয়ার মেম্বারের সমর্থক গোবিন্দপুর গ্রামের ওয়াজেদের ছেলে আফছারকে মারধর করে কবির মল্লিকের সমর্থক আবদুল মাতুব্বর গংরা।

সারা রাত এলাকা উত্তেজিত থাকলেও পুলিশি টহলের কারণে সংঘর্ষ হয়নি। পরে শুক্রবার সকালে দু’গ্রুপ পাল্টা পাল্টি হামলা চালায়। এতে অন্তত দু’গ্রুপের ১৫ জন আহত হন ও ২০টি বসতঘরে ভঙচুর ও লুটপাট চালানো হয়।  

খবর পেয়ে সালথা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।  

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকা এখন শান্ত রয়েছে।  

ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) মো. সুমিনুর রহমান বাংলানিউজকে জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবেশ শান্ত করে।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুন ১৭, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।