ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাত ৮টার পর দোকান বন্ধের বিষয়ে বৈঠক চলছে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জুন ১৯, ২০২২
রাত ৮টার পর দোকান বন্ধের বিষয়ে বৈঠক চলছে 

ঢাকা: রাত আটটার পর সারাদেশে দোকান, বিপণিবিতান, মার্কেট ও কাঁচাবাজার বন্ধ রাখার নির্দেশ কবে থেকে কার্যকর হবে, তা নির্ধারণ করতে বৈঠকে বসেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

রোববার (১৯ জুন) বিকেল ৫টায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ বৈঠক শুরু হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে ঢাকা সিটি কর্পোরেশন উত্তর/দক্ষিণ, এমপ্লোয়ার্স ফেডারেশন, এফবিসিসিআই, এমসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ,বাংলাদেশ দোকান মালিক সমিতি, ঢাকা চেম্বারসহ বিভিন্ন ব্যবসায়ী মালিক সংগঠন এবং শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত রয়েছেন।

পাশাপাশি বাণিজ্য, বিদ্যুৎ, শিল্প মন্ত্রণালয়ের প্রতিনিধিরাও বৈঠকে উপস্থিত আছেন। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করা হবে।

বৈঠক শুরু হওয়ার আগে প্রতিমন্ত্রী জানান, রাত ৮টার পর দোকান বন্ধের নির্দেশনা ইতোমধ্যে দেওয়া হয়েছে। এটা কীভাবে বাস্তবায়ন করা যায় সেই জন্য এই বৈঠক।

কবে থেকে সিদ্ধান্ত কার্যকর হবে, সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, আজ, আগামীকাল কিংবা পরশু দিন থেকেও কার্যকর হতে পারে। এটা নির্ভর করবে পরিস্থিতির ওপর।

আসন্ন ঈদুল আজহার আগেই কার্যকর করা হবে কিনা, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সেটা পরিস্থিতির ওপর নির্ভর করবে। আজকের এই মিটিং থেকেই সিদ্ধান্ত নেওয়া হবে কবে থেকে এটা কার্যকর হবে।

গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকের সই করা চিঠিতে বলা হয়, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্যবৃদ্ধিজনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুন ১৯, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।