ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুক্তরাষ্ট্রের নেভাদায় পদ্মা সেতু উদ্বোধন উদযাপন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জুন ২৮, ২০২২
যুক্তরাষ্ট্রের নেভাদায় পদ্মা সেতু উদ্বোধন উদযাপন

ঢাকা: যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে নিয়ে পদ্মা সেতু উদ্বোধনের ঐতিহাসিক মুহূর্ত উদযাপন করেছে লস অ্যাঞ্জেলেসস্থ বাংলাদেশ কনস্যুলেট। নেভাদা অঙ্গরাজ্যের রেনো শহরে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রেনো ও পার্শ্ববর্তী শহরগুলোতে বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশগ্রহণ করেন।

 

মঙ্গলবার (২৮ জুন) লস অ্যাঞ্জেলেসের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস এ তথ্য জানায়।

অনুষ্ঠানে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়। পদ্মা সেতু উদ্বোধনের ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে পেরে বাংলাদেশ কমিউনিটির সদস্যরা উচ্ছ্বাস প্রকাশ করেন। স্বপ্নের পদ্মা সেতু উপহার দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানের শুরুতে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পড়ে শোনানো হয়। এতে লস অ্যাঞ্জেলেসে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ও সাহসী পদক্ষেপে নিজস্ব অর্থায়নে নির্মিত পদ্মা সেতু বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার প্রতীক। দেশের এ উন্নয়ন অগ্রযাত্রায় শামিল হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ভূমিকা রাখার জন্য তিনি প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান। এ সময় তিনি বাংলাদেশ সরকার কর্তৃক ঘোষিত প্রণোদনার সুবিধা গ্রহণ করে বৈধ চ্যানেলে রেমিট্যান্স পাঠাতেও প্রবাসীদের প্রতি অনুরোধ জানান।

গত ২৫ ও ২৬ জুন নেভাদা অঙ্গরাজ্যের রেনো ও পার্শ্ববর্তী শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন ধরনের কনস্যুলার সেবা দেওয়ার উদ্দেশে দুদিনব্যাপী একটি কনস্যুলার ক্যাম্প আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, জুন ২৮, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।