ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষক হত্যা: ৫ দিন পর খুলছে সেই হাজী ইউনুছ আলী কলেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, জুলাই ১, ২০২২
শিক্ষক হত্যা: ৫ দিন পর খুলছে সেই হাজী ইউনুছ আলী কলেজ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় শিক্ষককে পিটিয়ে হত্যার ঘটনায় হাজী ইউনুছ আলী কলেজের শিক্ষা কার্যক্রম পাঁচ দিন বন্ধ থাকার পর আগামী শনিবার (২ জুলাই) থেকে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

প্রশাসনের পক্ষ থেকেও শিক্ষক-শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস দেওয়া হয়েছে।

শুক্রবার (১ জুলাই) দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুছ আলী কলেজ প্রাঙ্গণে নিহত শিক্ষক উৎপল কুমার সরকার স্মরণে এক শোক ও মতবিনিময় সভায় এসব কথা জানানো হয়।

এ সময় হাজী ইউনুছ আলী কলেজের অধ্যক্ষ সাইফুল হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার। এছাড়া ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সাইফুল হাসান বলেন, আপাতত কোনো পারিপার্শ্বিক চাপ আমরা অনুভব করছি না। এ রকম কোনো সুযোগও নেই। তবে মানসিকভাবে আমরা দুর্বল। হয়তবা জিতুর রিমান্ডে আরও কিছু তথ্য পাওয়া যাবে। আরও আসামি গ্রেফতার হবে। তখন তৃপ্তিটা পরিপূর্ণ হবে। পুলিশের সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। তারা আমাদের সার্বিক নিরাপত্তার ব্যাপারে আশ্বস্ত করেছেন। ছাত্রদের উত্তাল আন্দোলনের কারণে এতদিন তারা বিক্ষিপ্ত ছিল এবং লেখাপড়ার বেশ অবনতি হয়েছে। সামনে এসএসসি ও এইচএসসি পরীক্ষা। আমরা তাদের দ্রুত ক্লাসে ফেরানোর চেষ্টা করেছি। আগামী শনিবার থেকে তাদের ক্লাস শুরু হবে। ইতোমধ্যে সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ঈদের ছুটি শুরু হয়ে গেছে। আমরা দু-একদিন ক্লাস নিয়ে পড়ার নির্দেশনা দিয়ে ছুটি দেব।

ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, স্কুল ও কলেজ চলাকালীন পুলিশের পেট্রোল টিম থাকবে। যেটা অলরেডি চলমান আছে। কোনো জায়গায় কোনো সমস্যা থাকলে সুনির্দিষ্টভাবে সমস্যার কথা জানালে আমরা তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেব। কোনো জায়গায় গ্রুপ, ইভটিজিং, গ্যাং তৈরি করা হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এমনকি এ মামলার তদন্ত কার্যক্রম কোনোভাবেই বিঘ্নিত হওয়ার সুযোগ নেই। সঠিক বিষয়টাই আমরা তুলে ধরবো।

গত শনিবার (২৫ জুন) দুপুরে হাজী ইউনুস আলী কলেজে মেয়েদের ক্রিকেট খেলা চলার সময় পেছন থেকে শিক্ষক উৎপলকে কাঠের স্টাম্প দিয়ে হামলা করে জিতু দাদা নামে এক ছাত্র। পরে দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে এক দিনপর রোববার (২৬ জুন) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় রোববারই নিহতের ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে আশুলিয়া থানায় জিতুর নামে মামলা দায়ের করে। ঘটনার চার দিন পর বুধবার (২৯ জুন) জিতুর বাবাকে কুষ্টিয়া থেকে ও জিতুকে গাজীপুর থেকে গ্রেফতার করে দুজনকে পাঁচ দিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
এসএফ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।