ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকা-ময়মনসিংহ সড়কে তীব্র যানাজট, কয়েকগুণ ভাড়া আদায়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
ঢাকা-ময়মনসিংহ সড়কে তীব্র যানাজট, কয়েকগুণ ভাড়া আদায়

ঢাকা: ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ময়মনসিংহ বিভাগের ৪ জেলার মানুষ চলাচল করে। এবার ঈদযাত্রায় এ সড়কে তীব্র ভোগান্তিতে পড়েছে ময়মনসিংহগামী যাত্রীরা।

একদিকে তীব্র যানজট, অপরদিকে কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে যেতে হচ্ছে গন্তব্যে।

বৃহস্পতিবার (৭ জুলাই) বিকেল থেকে তৈরি হওয়া তীব্র এ যানজট শুক্রবার (৮ জুলাই) সকালেও অব্যাহত আছে।  

সরজমিনে দেখা যায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পর থেকেই শুরু হয় যানজট। এতে বিমানবন্দর থেকে আব্দুল্লাহপুর ব্রিজ পৌঁছাতেই লেগে যাচ্ছে এক ঘণ্টার বেশি সময়। আবাদুল্লাহপুর ব্রিজ থেকে জয়দেবপুর চৌরাস্তা পর্যন্ত অংশে ফ্লাইওভার ও রাস্তার কাজ চলমান থাকায় সরু রাস্তায় যানবাহন চলছে খুবই ধীর গতিতে। ফলে মহাখালী থেকে জয়দেবপুর চৌরাস্তা পার হতে লেগে যাচ্ছে পাঁচ থেকে ছয় ঘণ্টা। স্বাভাবিক সময় যেখানে এক ঘণ্টার মতো সময় লাগতো।
 
এদিকে রাস্তায় জ্যামের কারণে মহাখালী বাসস্ট্যান্ড থেকে ময়মনসিংহগামী বাসের খুব সংকট দেখা গেছে। টার্মিনাল প্রায় ফাঁকা হলেও গাড়ির জন্য অপেক্ষমাণ মানুষের সংখ্যা শত শত। এই সুযোগে গাড়ি ভাড়া কয়েকগুণ আদায় করা হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা।  

তাসলিমা আক্তার নামে এক যাত্রী জানান, এনার গাড়ি না থাকায় সৌখিন পরিবহনে ২০০ টাকার ভাড়া ৮০০ টাকা দিয়ে বাড়ির পথে রওয়ানা হয়েছেন। পরিবহনভেদে ১৫০ থেকে ২০০ টাকার ভাড়া ৬০০ থেকে ৮০০ টাকা নিচ্ছে বলে অনেক যাত্রী অভিযোগ করেন।  

এদিকে বাস না পেয়ে রাস্তা থেকে নিম্ন আয়ের অনেক মানুষ ট্রাক এবং পিকআপ ভ্যানে ঝুঁকি নিয়ে যাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, জুলাই ০৮, ২০২২
কেআই/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।