ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পৌনে ৩ কোটি টাকা জরিমানা দিল তিন মোবাইল অপারেটর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
পৌনে ৩ কোটি টাকা জরিমানা দিল তিন মোবাইল অপারেটর

ঢাকা : অবৈধ ভিওআইপি কার্যক্রমে সিম ব্যবহৃত হওয়ায় দুই কোটি ৭৮ লাখ ২৫ হাজার টাকা জরিমানা দিয়েছে বেসরকারি তিনটি মোবাইল অপারেটর।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) উপপরিচালক মো. জাকির হোসেন খান বৃহস্পতিবার (১৪ জুলাই)

জানা গেছে, প্রশাসনিক জরিমানা বাবদ বিশাল এ জরিমানার শিকার হয় রবি আজিয়াটা লিমিটেড, গ্রামীণফোন লিমিটেড ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন।

অপারেটর তিনটির অবৈধ ভিওআইপি কার্যক্রমে সিম ব্যবহৃত হওয়ায় ভ্যাটসহ এসব জরিমানা আদায় করা হয়।

রবি আজিয়াটা লিমিটেড থেকে জরিমানা আদায় করা হয় দুই কোটি ১০ লাখ টাকা। ৫২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা দেয় গ্রামীণফোন। বাংলালিংক থেকে ১৫ লাখ ৭৫ হাজার টাকা আদায় করে বিটিআরসি।

সংস্থার উপপরিচালক জানান, মঙ্গলবার (১২ জুলাই) বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন, বুধবার (১৩ জুলাই) গ্রামীণফোন লিমিটেড, ও বৃহস্পতিবার (১৪ জুলাই) রবি আজিয়াটা লিমিটেডের পক্ষ থেকে সংশ্লিষ্ট পে-অর্ডার বিটিআরসি গ্রহণ করেছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর ৬৫ (৫) ধারা অনুযায়ী গত ১০ এপ্রিল কমিশনের চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে এবং ভাইস চেয়ারম্যান ও কমিশনারদের উপস্থিতিতে অনুষ্ঠিত শুনানির সিদ্ধান্ত অনুসারে আরোপিত প্রশাসনিক জরিমানা পরিশোধের জন্য সংশ্লিষ্ট অপারেটরসমূহকে নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময় : ১৯৪০ ঘণ্টা, ১৪ জুলাই, ২০২২
এমআইএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।