ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

অস্ত্র-ইয়াবাসহ শীর্ষ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
অস্ত্র-ইয়াবাসহ শীর্ষ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প থেকে পুলিশের তালিকাভুক্ত শীর্ষ রোহিঙ্গা সন্ত্রাসী আবু-বক্কর ওরফে জমির হোসেন ওরফে হাফেজ মনিরকে (৩৭) আটক করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এ সময় তার কাছ থেকে দেশীয় তৈরি দোনলা বন্দুক ও ১৫ হাজার ৪০০ পিস ইয়াবাসহ উদ্ধার করা হয়।

শনিবার (১৬ জুলাই) রাতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। মনির উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী ক্যাম্প-০৮ ইস্ট এর বি/৭৬ ব্লকের নুর মোহাম্মদের ছেলে।

এপিবিএন-৮ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এপিবিএন’র কমান্ডিং অফিসার মোহাম্মদ সিহাব কায়সার খানের তত্ত্বাবধানে সঙ্গীয় ফোর্স ক্যাম্প-০৮ ইস্ট এর বি/৭৬ ব্লকের এফডিএমএন সদস্য আবুল হোসেনের বসতঘরের সামনের রাস্তায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি দেশীয় তৈরি দোনলা বন্দুক ও ১৫ হাজার ৪০০ পিস ইয়াবাসহ ওই রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করা হয়।

তিনি জানান, আটক মনির পুলিশ সদরদপ্তরের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। এছাড়া তিনি আলোচিত ৬ মার্ডার এবং রোহিঙ্গা মাঝি আজিমুল্লাহ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।

মনিরের নামে উখিয়া থানায় মামলা প্রক্রিয়াধীন বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার কামরান।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।