ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সালথায় তাণ্ডব: সেই উপজেলা চেয়ারম্যানসহ ৪৮৮ জনের নামে চার্জশিট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
সালথায় তাণ্ডব: সেই উপজেলা চেয়ারম্যানসহ ৪৮৮ জনের নামে চার্জশিট

ফরিদপুর: লকডাউন বাস্তবায়নকে কেন্দ্র করে ফরিদপুরের সালথা উপজেলার বিভিন্ন সরকারি অফিসে সহিংস তাণ্ডবের ঘটনায় করা মামলায় আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ।  

চার্জশিটে মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা ও ভাঙচুরের মামলায় জেল হাজতে থাকা সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরসহ ৪৮৮ জনের নাম উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার (১৯ জুলাই) সন্ধ্যায় জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. রাকিবুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশের এ কর্মকর্তা বলেন, সালথা উপজেলায় সহিংস ঘটনায় সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরসহ ৪৮৮ জনের বিরুদ্ধে বিভিন্ন ধারায় ৬১ পৃষ্ঠার অভিযোগপত্র (চার্জশিট) আদালতে দাখিল করা হয়েছে। এছাড়া গত মাসের ২০ জুন সহিংসতার মামলায় আদালতে চার্জশিট দাখিল করা হয়। যার মামলা নম্বর: ৩; তাং: ০৬-০৪-২০২১ ইং (জিআর ৩২/২১)।

অপরদিকে সালথায় মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা ও ভাঙচুরের মামলায় জেল হাজতে থাকা সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরকে শোন এরেস্ট (পুনরায় গ্রেফতার) দেখানোর জন্য এ মাসের ১৬ জুলাই পুলিশের পক্ষ থেকে কোর্টে একটি আবেদন দেওয়া হয়েছে।  

মো. ওয়াদুদ মাতুব্বরের বিরুদ্ধে সালথার আলোচিত তাণ্ডব মামলায় ১৪৩/১৮৬/১৪৭/১৪৮/১৪৯/৩০২/২০১/৩৪১/৩৩২/৩৫৩/৩০৭/৪২৭/৪৩৬/১০৯/১১৪/৩৪ ধারার পেনাল কোডে দাখিলকৃত চার্জশিটে অভিযোগ আনা হয়।  

করোনার প্রকোপ বাড়ায় দেশব্যাপী জারি করা লকডাউনকে কেন্দ্র করে ও পরে নানাবিধ গুজব ছড়িয়ে গত বছরের ৫ এপ্রিল রাতে সালথা উপজেলা পরিষদের বিভিন্ন সরকারি অফিসে তাণ্ডব চালায় কয়েক হাজার উত্তেজিত জনতা। এ সময় দুটি সরকারি গাড়িসহ কয়েকটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় তারা। এতে প্রায় আড়াই কোটি টাকার সম্পদ ধ্বংস হয়। এ ঘটনায় দুই যুবকের মৃত্যু হয়। পরে এ ঘটনার একদিন পর ০৬-০৪-২০২২ তারিখে এ ব্যাপারে সালথা থানায় একটি মামলা দায়ের করা হয়।  

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।