ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে ৭৪০ গৃহহীনকে ঘর-দলিল হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
গাজীপুরে ৭৪০ গৃহহীনকে ঘর-দলিল হস্তান্তর

গাজীপুর: গাজীপুরে মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৭৪০টি ভূমিহীন পরিবারকে ঘর ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে।  

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের ৩য় পর্যায়ে (২য় ধাপ) বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে ঘর ও ভূমি হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন।

পরে গাজীপুরে ৭৪০টি পরিবারের মাধ্যে ঘর ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে।  

এরমধ্যে গাজীপুর সদর উপজেলায় ২০২টি, কালিয়াকৈর উপজেলায় ১৪০টি, শ্রীপুর উপজেলায় ২০০টি, কালীগঞ্জ উপজেলায় ৩৭টি এবং কাপাসিয়া উপজেলায় ১৬১টি পরিবারকে ঘর ও জমির দলিল বুঝিয়ে দেওয়া হয়।  

এসময় গাজীপুর জেলা প্রশাসকের মিলনায়তন কক্ষে জেলা প্রশাসক আনিসুর রহমান ছাড়াও গাজীপুর স্থানীয় সরকার উপ-পরিচালক মো. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএস সাইফুর রহমান, গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মো. মোরাদ আলী, গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রীনা পারভিন, সদর উপজেলার প্রকল্প বাস্তবায় কর্মকর্তা মো. কুতুব উদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) রাফে মোহাম্মদ ছড়া, পিরুজালী ইউপি চেয়ারম্যান সাইফুল্লাহ সরকার মঞ্জু প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক আনিসুর রহমান জানান, এর আগে গাজীপুরে প্রথম পর্যায়ে ২৮৫টি ও দ্বিতীয় পর্যায়ে ২০২টি গৃহ নির্মাণ করে গৃহহীনদের মধ্যে ঘর জমির দলিল হস্তান্তর করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২২ 
আরএস/এএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।