ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ন্যায় বিচার না পাওয়ার শঙ্কায় বাদীনীর সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
ন্যায় বিচার না পাওয়ার শঙ্কায় বাদীনীর সংবাদ সম্মেলন সংবাদ সম্মেলন

নওগাঁ: নওগাঁয় আতিকুর রহমান নামে এক কারারক্ষী স্বামীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করেছেন তার স্ত্রী শাপলা বেগম। নির্যাতনের অভিযোগে নওগাঁ আদালতে করা ‘নারী ও শিশু নির্যাতন দমন’ আইনে মামলাটি প্রভাবিত করা ও বিচার চাইতে গিয়ে কারাগারের জেলারের কুপ্রস্তাবের শিকার হয়েছেন বলেও অভিযোগ করেন ওই নারী।

সোমবার (১ আগস্ট) দুপুরে নওগাঁ জেলা প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে দেওয়া লিখিত বক্তব্যে এসব অভিযোগ করেন তিনি।

অভিযোগকারী নারী শাপলা বেগম সদর উপজেলার উলিপুর গ্রামের সাইদুর রহমানের মেয়ে।

বক্তব্যে শাপলা বলেন, গত ২০১০ সালে একই উপজেলার চুনিয়াগাড়ী গ্রামের মোজাফফর হোসেনের ছেলে আতিকুর রহমানের সঙ্গে বিয়ে হয় তার। বিয়ের এক বছরের মাথায় চাপ প্রায়োগ করে বেশ কয়েক দফায় ১০ লাখ টাকা যৌতুক নেন আতিকুর। এরপর চাকরির সুবাদে গাইবান্ধায় সপরিবারে বসবাস শুরু করেন তারা। সেখানে থাকাকালে স্বামীর হাতে শারীরিক ও মানষিক নির্যাতনের শিকার হন তিনি। এরপর বিভিন্ন সময় তাকে হত্যার চেষ্টাও করেন আতিকুর রহমান। হঠাৎই এসব নির্যাতনের কারণ খুঁজতে গিয়ে স্বামীর পরকীয়ায় জড়িয়ে পড়ার বেশ কিছু প্রমাণ পাই।

নিরুপায় হয়ে আতিকুরের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য ২০২০ সালের আগস্টে বগুড়া জেলার তৎকালীন জেলারের কাছে অভিযোগ দিতে যান। কিন্তু জেলার শরিফুল ইসলাম তাকে একটি রুমে ডেকে নিয়ে তার ফোনে থাকা অশ্লীল ছবি দেখিয়ে কুপ্রস্তাব দেন। অবস্থা বেগতিক দেখে ২০২০ সালের ৮ সেপ্টেম্বর নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ মামলা দায়ের করি। কিন্তু সেই মামলার স্বামী আতিকুর রহমানের পক্ষের পিপি অ্যাডভোকেট নাহিদ সংসার টিকিয়ে রাখার প্রলোভনে আতিকুরের এক মাসের জামিনের ব্যবস্থা করে দেন। প্রতিশ্রুত সময়ে কোনো আপস না করে অ্যাডভোকেট নাহিদ আবারও আপসের প্রলোভন দেখিয়ে স্থায়ী জামিনে সহযোগিতার কথা বলেন।

এত বাধার পর এই মামলায় ন্যায় বিচার পাওয়া নিয়ে সংবাদ সম্মেলনে শঙ্কা প্রকাশ করেন শাপলা বেগম।

এসব বিষয়ে শাপলার স্বামী কারারক্ষী আতিকুর রহমান ও নওগাঁয় কর্মরত বর্তমান জেলার শরিফুল ইসলামের সঙ্গে কথা হলে অভিযোগ বিষয়ে কৌশলে এড়িয়ে যান তারা। বলেন, ঘটনা অনেক আগের। যা বর্তমানে আদালতে বিচারাধিন আছে। তাই এ বিষয়ে বিস্তারিত বলতে অস্বীকৃতি জানান তারা।

এ বিষয়ে আতিকুর রহমানের পক্ষের পিপি অ্যাডভোকেট নাহিদের ব্যক্তিগত মোবাইল নাম্বারে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।