ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাটখিলে ডাকাতির ঘটনায় ৪ ডাকাত গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
চাটখিলে ডাকাতির ঘটনায় ৪ ডাকাত গ্রেফতার

নোয়াখালী: নোয়াখালীর চাটখিল উপজেলার রামনারায়ণপুর ইউনিয়নে ইতালি প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনায় চার ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। আটককালে তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র, ডাকাতির সরঞ্জাম ও লুণ্ঠিত মালামাল জব্দ করা হয়েছে।

 

শনিবার (২৭ আগস্ট) দুপুরের দিকে জেলা পুলিশ সুপার (এসপি) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সম্মেলনে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন এসপি মো. শহিদুল ইসলাম।  

এর আগে, শুক্রবার (২৬ আগস্ট) রাতে ঢাকা, লক্ষ্মীপুর ও নোয়াখালীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- চাটখিল উপজেলার পশ্চিম পরকোট গ্রামের ফজল করিম মোল্লা বাড়ির মৃত নুর মিয়া পাটোয়ারী বাড়ির ফরজ আলী জাহাঙ্গীর (৪৪), লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার ডুমুরিয়া এলাকার পালের বাড়ির মৃত জালাল উদ্দিনের ছেলে মো. মহসিন (৪৯), আইয়ে নগর হাজী বাড়ির আবু তাহেরের ছেলে মো. কামাল হোসেন (৩২) এবং লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর মজিবুর গনি মিস্ত্রি বাড়ির জাহাঙ্গীর আলম (২৪)।

এসপি মো. শহিদুল ইসলাম জানান, গত ১৮ আগস্ট রামনারায়ণপুর ইউনিয়নের আমিন ভিলায় (বাবুল ডাক্তারের বাড়ি) ডাকাতির ঘটনা ঘটে। সেই বাড়ির সবাই ইতালি প্রবাসী। তাদের ছেলের বিয়ের জন্য তারা কয়েকদিন আগে দেশে আসে। বিয়ের আগের দিন রাতে সশস্ত্র ডাকাতরা সেখানে গেট ও দরজা ভেঙে ঘরে ঢুকে ৮ ভরি স্বর্ণের গহনা, ১৩ ভরি রুপার নুপুর, ৮টি মোবাইল ও নগদ সাড়ে ৪ লাখ টাকা লুট করে নিয়ে যায়। পরে এ ঘটনায় চাটখিল থানায় একটি মামলা দায়ের করে ভুক্তভোগী পরিবার।  

পরবর্তীকালে পুলিশের একাধিক টিম অভিযান চালিয়ে ও তথ্য প্রযুক্তির সহযোগিতায় চারজন ডাকাতকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে দু’টি মোবাইল সেট ও নগদ ২৫ হাজার উদ্ধার করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতির ঘটনায় একাধিক মামলা রয়েছে।

গ্রেফতারদের বিচারিক আদালতে পাঠানো হবে বলেও জানান পুলিশ সুপার। এ ঘটনায় জড়িত বাকি ডাকাতদের গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।