ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

শিক্ষার্থী বহিষ্কারের ঘটনায় ভাঙচুর, শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
শিক্ষার্থী বহিষ্কারের ঘটনায় ভাঙচুর, শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগ

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে একটি পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থী বহিষ্কারের ঘটনায় ভাঙচুর ও শিক্ষককে লাঞ্ছিতের ঘটনা ঘটেছে।  
মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে ধামরাই ল্যাবরেটরি স্কুলের শিক্ষক ভুক্তভোগী মোস্তফা হাদীউজ্জামান এ ঘটনায় ধামরাই থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

এর আগে, সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ধামরাই ল্যাবরেটরি স্কুলে ভাঙচুর ও শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনা ঘটে। একই দিন নবযুগ কলেজ কেন্দ্রে ২ জন ও যাদবপুর ইউনিয়নের যাদবপুর বিএম উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ১৯ জন শিক্ষার্থীকে বহিষ্কার করেন ইউএনও হোসাইন মোহাম্মদ হাই জকী।

ধামরাই ল্যাবরেটরি স্কুলের শিক্ষক ও কো-অর্ডিনেটর মোস্তফা হাদীউজ্জামান বলেন, যাদবপুর বিএম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আমার স্কুলের শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষা দিচ্ছে। ইংরেজি প্রথমপত্র পরীক্ষা চলাকালে অসাদচরণের অভিযোগে আমার স্কুলের শিক্ষার্থী হযরত আলীকে বহিষ্কার করেন ইউএনও। পরে বিকেলে আমি ও অন্যান্য শিক্ষককে দোষারোপ করে ধামরাই ল্যাবরেটরি স্কুলে এসে ভাঙচুর চালায় শিক্ষার্থী হযরত আলীসহ আবিদ হোসেন খান ও দেওয়ান আল আমিন। তারা পাঞ্জাবির কলার ধরে আমাকে টেনে-হিঁচড়ে লাঞ্ছিত করে। আমিসহ অন্যান্য শিক্ষকদের অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। পরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ারও হুমকি দিয়ে চলে যায় তারা।

ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) বদিউজ্জামাল বলেন, ঘটনাস্থলে গিয়ে স্কুলের জানালা ভাঙচুর করার বিষয়টি নিশ্চিত হই। ওই স্কুলের দুইজন ছাত্রকে পরীক্ষা কেন্দ্র থেকে বহিষ্কার করার ঘটনায় তারা ক্ষুব্ধ হয়ে নিজেদের হাত দিয়েই জানালার কাঁচ ভেঙেছে। তারা দু’জন সাভারের সুপার হাসপাতালে ভর্তি। মূলত শিক্ষকরা কেন বহিষ্কারের প্রতিবাদ করেনি এই ক্ষোভ থেকেই তারা এটি ঘটিয়েছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ করা হয়েছে বলে জানতে পেরেছি। তবে আজ সারাদিন বাইরে ডিউটি থাকার কারণে অভিযোগের নথি পাইনি। তাছাড়া শিক্ষকরাও বিষয়টি মিমাংসা করতে চাইছেন। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ অনুযায়ী এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এসএফ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।