ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন 

পাবনা: পাবনার কৃতি সন্তান ভাষা সংগ্রামী, বীর মুক্তিযোদ্ধা, বর্ষিয়ান বাম রাজনীতিবিদ, আইনজীবী, প্রখ্যাত কলাম লেখক ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক, ঐতিহ্যবাহী পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক ও সভাপতি রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।  

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে পাবনা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য নানা আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে শেষ করা হয়।

২৬ সেপ্টেম্বর ভোর ৩টা ৪৭ মিনিটে ঢাকার পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।  

ঢাকাতে হিমঘরে মরদেহ রাখার পর শুক্রবার ভোরে পাবনার উদ্দেশ্যে রওনা হয় তাঁর মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি। দুপুর সোয়া ১টার দিকে রণেশ মৈত্রের পাবনা শহরের বেলতলাস্থ দিলালপুর বাসভবনে এসে পৌঁছায়। সেখান থেকে পারিবারিক ধর্মীয় কাজ সম্পূর্ণ করে দুপুর ২টায় মরদেহ নেওয়া হয় পাবনা শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে।  

সেখানে তাকে রাষ্ট্রীয় মর্যাদার গার্ড অব অনার প্রদান করেন পাবনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাইয়ানা ইসলাম ও পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জুয়েল।  

ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা পরিষদ প্রশাসক রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার আকবর আলী মুন্সী, নব নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান আসম আব্দুর রহিম পাকন, অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরি, জেলা আওয়ামী লীগ, বাংলাদেশ জাসদের সহ সভাপতি আমিরুল ইসলাম রাঙা, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদসহ বিভিন্ন সংগঠনসহ নানা শ্রেণীপেশার মানুষ তাকে ফুলের শ্রদ্ধাঞ্জলি জানান।  

বিকেল ৩টায় তাঁকে আনা হয় তাঁর প্রাণের সংগঠন পাবনা প্রেসক্লাব গলিতে। সেখানে এক মিনিট নিরবতা পালন ও ফুলের শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। এ সময় সংক্ষিপ্ত স্মৃতিচারণ করেন পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সিনিয়র সাংবাদিক আব্দুল মতীন খান, সাবেক সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন ও রণেশ মৈত্রের ছেলে প্রবীর মৈত্র।  

সাড়ে তিনটায় তাঁকে নেওয়া হয় পাবনা জয়কালী বাড়ি মন্দির প্রাঙ্গণে। ধর্মীয় আচার ও রীতি পালনের পর তাঁকে নেওয়া হয় পাবনা মহাশ্মশানে। সেখানে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হয়।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।