ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাজিরায় ২ গ্রুপের সংঘর্ষে নিহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
জাজিরায় ২ গ্রুপের সংঘর্ষে নিহত ১

শরীয়তপুর: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শরীয়তপুরের জাজিরা উপজেলার সেনেরচর ইউনিয়নের চরধুপুরিয়া কাচারি কান্দি গ্রামে দুই গ্রুপের সংঘর্ষে ফিরোজ সরদার (৩৫) নামে একজন নিহত হয়েছেন।

শুক্রবার (২১ অক্টোবর) বিকেলে ঘটে এ ঘটনা।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত ফিরোজ ওই এলাকার খালেক সরদারের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সেনেরচর ইউনিয়নের প্রভাবশালী সাদেক সরদার ও সাবেক ইউপি সদস্য বাদশা সরদার গ্রুপের সঙ্গে খবির সরদার ও বর্তমান ইউপি সদস্য দেলোয়ার সরদার গ্রুপের বিরোধ চলে আসছিল। তারই ধারাবাহিকতায় শুক্রবার বিকেলে ফের ওই দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। তাতে উভয় পক্ষই অন্তত ৫০ থেকে ৬০টি হাতবোমা ও ককটেলের বিস্ফোরণ ঘটায়। সংঘর্ষে বোমার আঘাতে ফিরোজের মৃত্যু হয়। এছাড়াও অন্তত ১৫ জন আহত হয়েছেন।

নিহত ফিরোজ সরদার সাদেক সরদার ও বাদশা সরদার গ্রুপের সমর্থক ছিলেন। এছাড়া ওই গ্রুপের হাবিব সরদার (৪৩) পায়ে টেটা বিদ্ধ হয়েছেন।

এদিকে খবির সরদার ও দেলোয়ার সরদার গ্রুপের রফিক সরদার (৪৫) চোখে-মুখে টেটাবিদ্ধ হয়েছেন। উভয় পক্ষই তাদের প্রতিপক্ষের অন্তত ২৫টি বাড়ি ভাঙচুর করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র জব্দ এবং কয়েকজনকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

নিহত ফিরোজ সরদারের বিষয়ে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. নাজিম উদ্দীন বলেন, ফিরোজ সরদারকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। আমরা চিকিৎসা শুরু করার কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেখান থেকে দেশীয় অস্ত্র জব্দ এবং কয়েকজনকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।