ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে বাড়তি দামে চিনি বিক্রি, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
রাজশাহীতে বাড়তি দামে চিনি বিক্রি, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

রাজশাহী: মূল্য তালিকা না টানিয়ে বেশি দামে চিনি বিক্রি করায় রাজশাহী মহানগরের তিনটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফের নেতৃত্বে শনিবার (২২ অক্টোবর) সাহেববাজার এলাকায় পুলিশের সহযোগিতায় এই অভিযান পরিচালিত হয়।

 

অভিযানের সময় পণ্যের মূল্য তালিকা না রাখায় মোস্তফা ট্রেডার্সকে পাঁচ হাজার টাকা, রাজু স্টোরকে দুই হাজার টাকা এবং ভাউচার না দিয়ে বেশি দামে চিনি বিক্রি করায় মেসার্স মইদুল স্টোরকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানতে চাইলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ বাংলানিউজকে জানান, সরকার কর্তৃক চিনির মূল্য খোলাবাজারে ৯০ টাকা এবং প্যাকেটজাত চিনির মূল্য ৯৫ টাকা নির্ধারণ করে দেওয়া আছে। এরপরও অসাধু ব্যবসায়ীরা অতিরিক্ত দামে চিনি বিক্রি করছেন।

তিনি বলেন, চিনির দাম হঠাৎ করে কেন বাড়ছে, বাজার থেকে চিনি কেন উধাও হয়ে যাচ্ছে, তা নির্ণয় করতেই বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় এ অভিযান পরিচালিত হচ্ছে। অভিযানের মাধ্যমে দোকানদার ক্রয় ভাউচার ও বিক্রয় ভাউচার রাখা এবং মূল্য তালিকা রাখার বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে।

জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।