ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গোডাউনে ১৩৪ বস্তা চিনি মজুদ: মজুদদার গুনলেন জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
গোডাউনে ১৩৪ বস্তা চিনি মজুদ: মজুদদার গুনলেন জরিমানা

রাজশাহী: রাজশাহীর সাহেববাজার বড় মসজিদ এলাকায় অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

পুলিশের সহযোগিতায় সোমবার (২৪ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে শুরু হয় এ অভিযান।

এ সময় সাহেববাজারের আলী আহাম্মাদের গোডাউনে ১৩৪ বস্তা চিনি মজুদ পাওয়া যায়। তাই অবৈধভাবে চিনি মজুদ করায় মজুদদারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া মজুদ করা চিনি বর্তমানে সরকারি দামে বিক্রি করা হচ্ছে।

জানতে চাইলে রাজশাহী বিভাগীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. সেলিম জানান, গেল কয়েকদিন থেকে রাজশাহীসহ গোটা দেশেই চিনি নিয়ে তুঘলকি কাণ্ড চলছে। তাই নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রমের আওতায় আজ সকালে রাজশাহীর সাহেববাজার বড় মসজিদ এলাকার চিনির গোডাউনে অভিযান চালানো হয়। অভিযান গিয়ে আলী আহাম্মদ নামের এক পাইকারি ব্যাবসায়ীর গোডাউনে ১৩৪ বস্তা চিনি মজুদ পাওয়া যায়। তাই তাকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাজশাহী বিভাগীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. সেলিম বলেন, চিনির কৃত্রিম সংকট তৈরি করায় আজ থেকে রাজশাহীর বিভিন্ন চিনির দোকান ও গোডাউনে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে মাঠে থাকবে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। কেউ চিনির কৃত্রিম সংকট তৈরি করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অভিযান শেষে মজুদ করা চিনি সাহেববাজার এলাকায় সরকারি নির্ধারিত দাম ৯০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে।

এদিকে, আজ দেশের গুরুত্বপূর্ণ ও উন্মুক্ত স্থানে জনসাধারণের কাছে ভর্তুকি মূল্যে (৫৫ টাকা কেজি) চিনি বিক্রির কার্যক্রম শুরু করছে সরকারের বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এজন্য টিসিবির ফ্যামিলি কার্ড প্রয়োজন হবে না।  

টিসিবি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে ৫৫ টাকা কেজি দরে চিনি বিক্রি করবে টিসিবি।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।