ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পদ্মার ইঞ্জিন বিকল, বনলতার যাত্রা বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
পদ্মার ইঞ্জিন বিকল, বনলতার যাত্রা বাতিল

রাজশাহী: টাঙ্গাইলের মির্জাপুরে পদ্মা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের ওপর গাছ ভেঙে পড়েছে। এ ঘটনায় ওই ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে গেছে।

আর এই কারণে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী একমাত্র বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেসের সকালের যাত্রা বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালেই বনলতা এক্সপ্রেস ট্রেনটির যাত্রা বাতিল করা হয়। এরপর ওই ট্রেনের যাত্রীদের টিকিট ফেরত নিয়ে টাকা দিয়ে দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এছাড়া যারা টাকা ফেরত নেননি তাদেরকে কাউন্টার থেকে অন্য ট্রেনের টিকিট দেওয়া হয়েছে।

এদিকে সকাল ৭টা ৪০ মিনিটে আন্তঃনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু লাইন ক্লিয়ার হতে সময় লাগায় মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ওই আন্তনগর ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। এই আন্তঃনগর ট্রেনটির বিলম্বিত সময় ধরা হয়েছে প্রায় চার ঘণ্টা।

জানতে চাইলে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বাংলানিউজকে বলেন, গতরাতে ১১টার দিকে ঢাকা থেকে রাজশাহী অভিমুখে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেন পদ্মা এক্সপ্রেসের ইঞ্জিনের সামনের বাম্পারে তেঁতুল গাছ ভেঙে পড়ে। এতে ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়। পরে ঢাকা থেকে প্রকৌশলীরা সেখানে গিয়ে তা মেরামত করেন। এছাড়া ভেঙে পড়া গাছটিও অপসারণ করতে হয়। এ ঘটনায় সময় লাগায় আজ সকালের বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে।  

এছাড়া ঢাকামুখী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি বিলম্বে যাত্রা শুরু করবে। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে অনাকাঙ্ক্ষিত এ ঘটনায় যাত্রীদের সামরিক অসুবিধা হওয়ার কারণে তিনি সবার কাছে দুঃখ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।