ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দ্রব্যমূল্য নির্ধারণ-সমন্বয়হীন অভিযান বন্ধের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
দ্রব্যমূল্য নির্ধারণ-সমন্বয়হীন অভিযান বন্ধের দাবি

রাজশাহী: সারাদেশে দ্রব্যমূল্য নির্ধারণ ও মজুদ সংক্রান্ত সংকট নিরসন এবং অপরিকল্পিত সমন্বয়হীন অভিযান বন্ধের দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।  

এই দাবিতে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাজশাহীতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

 

উত্তরবঙ্গ বেকারি ও কনফেকশনারি মালিক সমিতি ও রাজশাহী বেনেতী ব্যবসায়ী সমিতির যৌথ উদ্যোগে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।  

আজ বেলা সাড়ে ১১টার দিকে ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভবনের সামনে যান। সেখানে জড়ো হওয়ার পর পুলিশ ব্যবসায়ীদের সমাবেশ করতে বাধা দেয়। পরে পুলিশ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মূল ফটকে অবস্থান নেয়।

এরপর সেখানেই দাঁড়িয়ে যান ব্যবসায়ীরা। সেখানেই সংক্ষিপ্ত মানববন্ধন ও সমাবেশের আয়োজন করেন ব্যবসায়ীরা। এতে পণ্য মজুদের সুনির্দিষ্ট নীতিমালা ও ব্যবসায়ী নেতাদের সমন্বয়ে অভিযান পরিচালনার দাবি করেন তারা।

পরে ব্যবসায়ী নেতারা বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালককে এই সংক্রান্ত একটি স্মারকলিপি দেন। এরপর সরকারের কাছে দেশে দ্রব্যমূল্য নির্ধারণ ও মজুদ সংক্রান্ত সংকট নিরসন এবং অপরিকল্পিত সমন্বয়হীন অভিযান বন্ধের দাবি জানানো হয়। না হলে কঠোর আন্দোলন কর্মসূচির ঘোষণার হুমকি দেন রাজশাহীর স্থানীয় ব্যবসায়ী নেতারা।

এ সময় রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী ছাড়াও আরও অনেকে উপস্থিত ছিলেন।  

বিক্ষোভ কর্মসূচি ও স্মারকলিপি প্রদানের সময় ভাষাসৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জি, রাজশাহী বেনেতী ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আলী আহাম্মেদ, মুজিবুর রহমান, যুগ্ম সম্পাদক শামসুজ্জামান মিঠু, বেকারি মালিক সমিতির সভাপতি সেলিম রেজা, সাধারণ সম্পাদক আবু বাক্কার আলী, কোষাধ্যক্ষ আফসার আলীসহ অনেকে ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।