ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এবার রাজশাহী থেকে রংপুরমুখী বাস বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
এবার রাজশাহী থেকে রংপুরমুখী বাস বন্ধ

রাজশাহী: বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে এবার রাজশাহী থেকে রংপুরগামী বাস চলাচল আগামী দুদিনের জন্য বন্ধ করে দিয়েছেন। নাশকতার আশঙ্কায় রংপুর, বগুড়ার পর এবার রাজশাহী থেকেও বাস চলাচল বন্ধ করে দিলেন পরিবহন নেতারা।

এর কারণে শুক্রবার (২৮ অক্টোবর) সকাল থেকে রাজশাহী থেকে রংপুর রুটের কোনো বাস ছেড়ে যায়নি। গত বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে রাজশাহী থেকে সবশেষ বাস রংপুরের উদ্দেশে ছেড়ে গেছে। নতুন সিদ্ধান্তের পর আজ ও আগামীকাল রাজশাহী-রংপুর রুটে বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন পরিবহন নেতারা।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিউল হক বলেন, সমাবেশটা মূল বিষয় নয়। মূলত রংপুরের অভ্যন্তরীণ কারণে দুদিনের পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। সেখানে কোনো বাস চলবে না। তাই অন্য জেলা থেকেও বাস যাবে না। রংপুর বাস মালিকদের পক্ষ থেকে তাদেরও রংপুরে বাস না পাঠাতে বলেছেন। এ কারণে তারা এ দুদিন বাস বন্ধ রাখবেন।

এর আগে মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধসহ কয়েকটি দাবিতে শুক্রবার সকাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব রুটে বাস চলাচল বন্ধের ঘোষণা দেয় রংপুর জেলা বাস মালিক সমিতি। আর আগামী শনিবার (২৯ অক্টোবর) রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। বিএনপির নেতাকর্মীদের ভাষ্য, গণসমাবেশে মানুষের উপস্থিতি ঠেকাতে বাস বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বাস মালিক সমিতির নেতারা এ অভিযোগ অস্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।