ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘মশা নিধনে কার্যকর ওষুধ স্প্রে করা হচ্ছে না’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
‘মশা নিধনে কার্যকর ওষুধ স্প্রে করা হচ্ছে না’

ঢাকা: ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে বলে জানিয়েছেন বিরোধীদল জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান। ডেঙ্গুর কারণ এডিস মশা নিধনে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে কার্যকর ওষুধ স্প্রে করা হচ্ছে না বলে তিনি অভিযোগ করেছেন।

সোমবার (৩১ অক্টোবর) জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে পীর ফজলুর রহমান এই অভিযোগ করেন।

পীর ফজলুর রহমান বলেন, ডেঙ্গু পরিস্থিতির ভয়াবহ অবস্থা হয়েছে। এর মূল কারণ এডিস মশা। ঢাকা শহরে এডিস মশা নিধনে স্থানীয় সরকার মন্ত্রণালয় কাজ করছে বলে মনে হয় না। বিশেষজ্ঞরা বলছেন, এই এডিস মশা নিয়ন্ত্রণে আনতে না পারলে ডেঙ্গু পরিস্থিতি আরও ভয়াবহ হবে। গত ২৯ অক্টোবর পর্যন্ত ১২৮ জন ডেঙ্গুতে মৃত্যুবরণ করেছেন। হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৫ হাজারে উপরে। সরকারি হাসপাতালে রোগীর ঠাঁই হচ্ছে না।

তিনি বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে এডিস মশা নিধনে মন্ত্রণালয় থেকে কার্যকর ব্যবস্থা নেওয়া হচ্ছে না। যে ওষুধ স্প্রে করা হচ্ছে, তা কার্যকর হচ্ছে না। এই মুহূর্তে কার্যকর ব্যবস্থা নিতে হবে। ডেঙ্গু থেকে মানুষকে রক্ষা করতে হবে। এর জন্য কার্যকর ওষুধ স্প্রে করার ব্যবস্থা করতে হবে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।