ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টিকটকারদের পুল পার্টিতে ইভটিজিংয়ের ঘটনায় তরুণ খুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
টিকটকারদের পুল পার্টিতে ইভটিজিংয়ের ঘটনায় তরুণ খুন

ঢাকা: ধামরাইয়ের একটি রিসোর্টে মঙ্গলবার (১ নভেম্বর) পুল পার্টি আয়োজন করেছিল রাজধানীর হাজারীবাগের একদল টিকটকার। আয়োজনে অংশগ্রহণকারীদের কেউ কেউ গাঁজা সেবন করেন।

এ নিয়ে বসচায় একপক্ষ আরেক পক্ষের সিনিয়র সদস্যকে ইভটিজিং করে। পরে বিষয়টি নিয়ে দুই পক্ষে সংঘর্ষ হয়। এ ঘটনায় ছুরিকাঘাতে নিহত হন মো. রাব্বি ওরফে রাফা (২৪) নামে এক তরুণ।

হত্যাকাণ্ডের এ ঘটনায় শেরে বাংলানগর থানায় একটি মামলা দায়ের করে নিহতের পরিবার। এর পরিপ্রেক্ষিতে ওই পুল পার্টিতে অংশগ্রহণকারী ৭ তরুণ-কিশোরকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মঙ্গলবার ঘটে যাওয়া ঘটনা সামনে আসে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, হত্যাকাণ্ডের এ ঘটনা পর যাদের গ্রেফতার করা হয়েছে, টিকটকের আড়ালে তাদের বেপরোয়া জীবনযাত্রা সম্পর্কে জানা গেছে। মঙ্গলবার ধামরাইয়ের একটি রিসোর্টে হাজারীবাগের টিকটকাররা একটি পুল পার্টির আয়োজন করেছিল। সেখান থেকে ফেরার পথে প্রথমে বাসের ভেতর গাঁজা সেবন নিয়ে সিনিয়র-জুনিয়র গ্রুপে বসচা হয়। এ
পর্যায়ে জুনিয়ররা এক সিনিয়রের বান্ধবীকে ইভটিজিং করে। ওই বান্ধবী আসাদগেট নামার পর দুই গ্রুপ সংঘর্ষে জড়ায়।

এ সময় সিনিয়র গ্রুপের রাব্বি সুইচ গিয়ার চাকু নিয়ে জুনিয়রদের দিকে তেড়ে যান। জুনিয়াররা চাকুটি কেড়ে নিয়ে রাব্বিসহ আরেকজনকে ছুরিকাঘাত করে। এরপর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাব্বি মারা যান।

হত্যাকাণ্ডের এ ঘটনায় মামলা হলে বুধবার (২ নভেম্বর) রাতে রাজধানীর হাজারীবাগ, মোহাম্মদপুর, লালবাগ ও কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত ফারুক, জিতু ও জসিমকে গ্রেফতার করা হয়। পরে তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে মোস্তফা, জোবায়ের ওরফে যুবরাজ ওরফে জয়, মো. রাব্বি ও মো. রোমানকে গ্রেফতার করা হয়। রাব্বি হত্যায় মূল অভিযুক্ত ফারুকের কাছ থেকে সুইচ গিয়ার চাকুটি উদ্ধার করা হয়েছে।

এ কে এম হাফিজ আক্তার আরও বলেন, পুল পার্টির আয়োজন করেছিলেন হাজারীবাগ কেন্দ্রিক টিকটকার শান্ত। স্থানীয় তরুণ-তরুণীদের নিয়ে ওই পার্টির আয়োজন করা হয়েছিল। এতে শতাধিক টিকটকার অংশ নিয়েছিলেন।

মূলত, গাঁজা সেবন নিয়ে কথা কাটাকাটির ঘটনার পর সিনিয়র-জুনিয়র দুই গ্রুপই সুযোগের অপেক্ষায় ছিল। আসাদগেট আসার পর হামলার ঘটনাটি ঘটে। এ বিষয়গুলো গ্রেফতাররা নিশ্চিত করেছে। তারা জানিয়েছেন, পুল পার্টি থেকে ফেরার পথে বাসে গার্লফ্রেন্ডদের গাঁজা ও সিগারেটের গন্ধ সহ্য করতে না পারা, বিষয়টি নিয়ে বয়ফ্রেন্ডদের কাছে অভিযোগ ও ইভটিজিংকে কেন্দ্র করে হামলার ঘটনাটি ঘটেছিল।

হত্যাকাণ্ডের ঘটনায় প্রধান অভিযুক্ত ফারুকের নামে হাজারীবাগ থানায় তিনটি মামলার তথ্য পাওয়া গেছে। অন্যান্য অভিযুক্তরাও বয়সে তরুণ, তারা কেউ কেউ ছাত্র, কেউ কেউ কারখানায় কর্মচারী।

এমন কোনো ঘটনা দেখলে সামাজিকভাবে সবাইকে প্রতিরোধের আহ্বান জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।