ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রমিক নেতা সিদ্দিকুলের মৃত্যুতে গণসংহতির শোক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
শ্রমিক নেতা সিদ্দিকুলের মৃত্যুতে গণসংহতির শোক সিদ্দিকুল ইসলাম

ঢাকা: প্রবীণ শ্রমিক নেতা, ন্যাপ (পুনর্গঠন)-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদের অন্যতম নেতা সিদ্দিকুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি এবং নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল।

রোববার (০৬ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সিদ্দিকুল ইসলামের মৃত্যু হয়।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জননেতা জোনায়েদ সাকি এবং নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল এক যৌথ বিবৃতিতে তাঁর মৃত্যুতে গভীর শোক ও মৃতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

নেতৃবৃন্দ বলেন, একজন বিশিষ্ট শ্রমিক নেতা হিসেবে তিনি ছিলেন তাঁর কালে উজ্জ্বল। বাংলাদেশে পরিবহন খাতের নেতৃত্বে তাঁর নামকে আন্দোলনকারীরা চিরদিন মনে রাখবে। ছিলেন পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপিত। ছিলেন চট্টগ্রাম ট্রাক শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি।

গণসংহতির নেতৃবৃন্দ তাঁকে স্মরণ করে আরও বলেন, তিনি পাকিস্তান আমল, বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং এরশাদ-স্বৈরশাসনের বিরুদ্ধে বড় বড় আন্দোলন সংগঠিত করেন এবং সেগুলোতে ভূমিকা রাখেন। বর্তমান সময়ে চট্টগ্রামে যে নাগরিকদের কর প্রদান নিয়ে আন্দোলন চলছে, সেটাতে তিনি কার্যকর ভূমিকা রেখে যাচ্ছিলেন।

নেতৃবৃন্দ বলেন, সিদ্দিকুল ইসলামের মৃত্যুতে বাংলাদেশের শ্রমিক ও গণতান্ত্রিক আন্দোলন একজন গুরুত্বপূর্ণ অভিভাবককে হারালাম বলে আমরা মনে করি। এ ক্ষতি অপরিমেয়।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।