ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

কালকিনিতে সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
কালকিনিতে সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার

মাদারীপুর: মাদারীপুর জেলার কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেনের ওপর বোমা হামলাসহ একাধিক মামলায় হাফিজুর রহমান নামে সাবেক এক ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার করেছে পুলিশ।  

সোমবার (২৮ নভেম্বর) সকালে ঢাকার উত্তরা এলাকার একটি বাসা থেকে কালকিনির আলীনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক এ চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়।

পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

কালকিনি থানা সূত্রে জানা গেছে, গত ২০ নভেম্বর দুপুরে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আলীনগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান শহীদ পারভেজ ও সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলনের কর্মী-সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। খবর পেয়ে ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান কালকিনি থানার ওসি শামীম হোসেন। এসময় উভয়পক্ষের লোকজন বেশ কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটান। বোমার আঘাতে আহত হন ওসি শামীম হোসেনসহ ১০ জন।  

আহত শামীমকে উদ্ধার করে প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ওসিকে রাজধানীর পঙ্গু হাসপাতালে নেওয়া হয়।

এ ঘটনায় কালকিনি থানার উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম বাদী হয়ে ৩৮ জনের নাম উল্লেখ করে বিস্ফোরক আইনে একটি মামলা করেন। এছাড়া থানার আরেক এসআই মো. বদরুজামান বাদী হয়ে দ্রুত বিচার আইনে ৪৭ জনের নাম উল্লেখ করে অপর একটি মামলা করেন। মামলায় অভিযুক্ত সাবেক ও বর্তমান চেয়ারম্যানকে আাসমি করা হয়েছে।  

এছাড়া অজ্ঞাতনামা তিনশ’ থেকে চারশ’ জনকে আসামি করা হয়। অভিযান চালিয়ে ওইদিনই চারজনকে গ্রেফতার করে পুলিশ।  

মাদারীপুরের কালকিনি থানার ওসি (তদন্ত) মো. মারগুব তৌহিদ জানান, গ্রেফতারকৃত হাফিজুর রহমান মিলন একাধিক মামলার আসামি। এ দুই মামলার বাকি আসামিদের ধরতে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa