ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

জাতীয়

লক্ষ্মীপুরে ৩ অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
লক্ষ্মীপুরে ৩ অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে তিনটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

সোমবার (২৮ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান চালানো হয়।

অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্তুনু চৌধুরী।  

উপজেলা প্রশাসন সূত্র জানায়, উপজেলার চর রমিজ ইউনিয়নের চর আফজল গ্রামের চৌধুরী বাজার এলাকায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। এ সময় আমির হোসেন মাসুদের মালিকানাধীন মেসার্স আমরী ব্রিকসের দুটি বাংলা চিমনি, আলাউদ্দিনের মালিকানাধীন মেসার্স আল্লার দান ব্রিকসের দুটি চিমনি ও সানা উল্যাহর মালিকানাধীন মেসার্স তিশা ব্রিকসের চারটি বাংলা চিমনি বিনষ্ট করা হয়। এছাড়া স্কাভেটর মেশিনের সাহায্যে ভাটাগুলোর কাঁচা ইট ও চুল্লি ধ্বংস করে দেওয়া হয়েছে।  

অভিযানে সহযোগিতা করেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত খান, লক্ষ্মীপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. হারুন অর রশীদ, রামগতি থানা ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

শান্তুনু চৌধুরী বাংলানিউজকে বলেন, আগেও তিনটি ভাটার মধ্যে দুটি ভাটায় অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছে। কিন্তু কয়েকদিনের মধ্যে তারা আবার অবৈধভাবে ভাটার কার্যক্রম শুরু করে। তাই এবার পুরোপুরি বিনষ্ট করে দেওয়া হয়েছে। অবৈধ ভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa