ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

রাজনীতি

জয়কে অবরুদ্ধ করেছে ছাত্রলীগ, সায়েন্সল্যাব মোড় বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
জয়কে অবরুদ্ধ করেছে ছাত্রলীগ, সায়েন্সল্যাব মোড় বন্ধ

ঢাকা: কমিটি ঘোষণার দাবিতে কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়কে অবরুদ্ধ করে রেখেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ফলে বন্ধ হয়ে গেছে সায়েন্সল্যাব মোড়ের যানবাহন চলাচল।

রোববার (৪ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে নিউমার্কেট এলাকায় নাহিয়ান খান জয়ের গাড়ি আটকে তাকে অবরুদ্ধ করে রাখেন বিক্ষুব্ধ ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।  

এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকের গাড়িবহরও আটকে দেন ছাত্রলীগ কর্মীরা।

ছাত্রলীগ কর্মীরা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকের গাড়িবহরও আটকে দিয়েছেন।

ঘটনাস্থলে উপস্থিত ঢাকা কলেজের এক নেতা বলেন, দীর্ঘদিন ধরে ঢাকা কলেজে কমিটি নেই। এই কেন্দ্রীয় কমিটির মেয়াদ আছে দুইদিন। অথচ কমিটি না দিয়ে ঢাকা কলেজের হাজারও কর্মীকে বঞ্চিত করা হয়েছে। কমিটির দাবিতে সেজন্য রাস্তায় নেমেছি আমরা।

তবে অবরুদ্ধ থাকার বিষয়টি অস্বীকার করে আল নাহিয়ান খান জয় বলেন, সম্পূর্ণ গুজব। ঢাকা কলেজ ছাত্রলীগ দীর্ঘদিন ধরেই আন্দোলন সংগ্রামে সামনের সারিতে সম্পৃক্ত থাকে। তারা আজকে এখানে এসেছিলেন এবং ঢাকা কলেজ ছাত্রলীগের কমিটির বিষয়ে আমার সঙ্গে আলোচনা করেছেন। বিষয়টি আমাদের প্রতিদিনের দেখা-সাক্ষাতের মতোই। সুতরাং এখানে অবরোধের সুযোগ নেই।  

দীর্ঘ ছয় বছর ধরে ঢাকা কলেজ ছাত্রলীগের কমিটি না হওয়া প্রসঙ্গে জয় বলেন, আসলে আমরা দায়িত্ব নেওয়ার পর টানা দুই বছর করোনা সংক্রমণের মধ্য দিয়ে গেছে। ফলে ক্যাম্পাসও বন্ধ হয়েছিল। যার কারণে কমিটি দেওয়া সম্ভব হয়নি। তবুও আমরা কমিটি দেওয়ার চেষ্টা করছি।

এদিকে ছাত্রলীগের দেখভালের দ্বায়িত্বে থাকা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিম নেতাকর্মীদের উদ্দেশে বলেন, এর নাম যদি হয় ছাত্রলীগ, এই নাটক তো বিএনপি-জামায়াতিদের কাজ। তোমরা ক্যাম্পাসের বাইরে আসায় আমরা লজ্জিত ও দুঃখিত। আর নতুন নেতৃত্ব আসবে তারা কমিটি দেবে।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বাংলানিউজকে বলেন, ছাত্রদের সঙ্গে নেতাদের কোনো বিষয়ে সমস্যা হয়েছে। তবে বিস্তারিত এখনই বলতে পারছি না।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
এনবি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa