ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফতুল্লায় না পেরে সোনারগাঁয়ে যুবদলের ইফতার, সংঘর্ষের শঙ্কা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
ফতুল্লায় না পেরে সোনারগাঁয়ে যুবদলের ইফতার, সংঘর্ষের শঙ্কা ফাইল ছবি

নারায়ণগঞ্জ: জেলার ফতুল্লায় পুলিশের বাধায় না পেরে এবার সোনারগাঁয়ে যুবদলের ঢাকা বিভাগের ইফতার মহফিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে এ ইফতার মহফিলকে ঘিরে হামলা ও সংঘর্ষের শঙ্কা করছেন দলটির নেতাকর্মীরা ও আওয়ামী লীগের নেতারা।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সোনারগাঁয়ের মেঘনা এলাকায় ইফতার মহফিল আয়োজনের জন্য উপজেলা প্রশাসন বরাবর আবেদন করা হয়েছে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের পক্ষ থেকে। ইফতার মহফিলকে ঘিরে যুবদলের নিজেদের অভ্যন্তরীণ কোন্দলের পাশাপাশি বিভাগীয় জেলাগুলোর নেতাদের কোন্দলকে ঘিরে এখানে একাধিক পক্ষের মধ্যে সংঘর্ষের শঙ্কা রয়েছে।  

এদিকে প্রশাসন বা পুলিশের অনুমতি ছাড়াই এক রাতে প্যান্ডেল করে প্রায় পাঁচ হাজার নেতাকর্মীর জন্য ইফতার মহফিলের আয়োজন করছে যুবদল। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) আয়োজিত হবে এ ইফতার মহফিল। এতে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ভার্চ্যুয়ালি বক্তব্য দিবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এছাড়াও জেলা যুবদলের ইফতার মহফিলকে ঘিরে আওয়ামী লীগ নেতারা ও একাধিক সংস্থা এখানে নাশকতার শঙ্কা দেখছেন। এর আগে এমন শঙ্কা থেকেই জেলা যুবদলের ইফতার ফতুল্লায় আয়োজন করতে বাধা দেওয়া হয় আয়োজকদের।  

সোনারগাঁ থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম জানান, আমাদের এখানে তিন সদস্য বিশিষ্ট কমিটি আছে, আমরা আলোচনা করছি কি করা যায় এটি নিয়ে। এখানে কোনো পলাতক সাজাপ্রাপ্ত (তারেক রহমান) আসামিকে ভার্চ্যুয়াল ভিডিওতে যুক্ত করে কর্মসূচি করতে দেওয়া হবেনা। প্রশাসন এটি অনুমতি দিতে পারে না। যদি দেয় তাহলে এখানে কোনো কিছু হলে দায়ভার তাদের।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজওয়ান উল ইসলাম জানান, তারা আমার কাছে আবেদন নিয়ে এসেছিল আমি স্পষ্ট বলে দিয়েছি এখানে অনুমতি দেওয়ার কোনো এখতিয়ার আমার নেই। এটি জেলা প্রশাসকের (ডিসি) কাছ থেকে অনুমতি চাইতে হবে।  

সোনারগাঁ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম জানান, অনুমতি নেওয়ার বা দেওয়ার কোনো সুযোগ নেই। আমরা এরকম কর্মসূচির কোনো অনুমতি দেইনি। এখানে যদি কেউ বিশৃঙ্খলা ও শান্তি নষ্ট করার চেষ্টা করেন, তিনি যেই হোক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইফতার কর্মসূচিতে ঘিরে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ইফতার মহফিলকে ঘিরে যে কোনো সময় যে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে বলে শঙ্কা প্রকাশ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।