ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ঈশ্বরদীতে ছাত্রলীগ কর্মী মনাকে গুলি করে হত্যার ঘটনায় মামলা

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুন ২০, ২০২৩
ঈশ্বরদীতে ছাত্রলীগ কর্মী মনাকে গুলি করে হত্যার ঘটনায় মামলা

পাবদনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলায় পূর্ব শত্রুতার জেরে দুর্বৃত্তদের গুলিতে ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যার ঘটনায় মামলা হয়েছে।  

নিহত তাফসির আহমেদ মনার মা নাহিদা আক্তার লিপি বাদী হয়ে সোমবার (১৯ জুন) দিনগত রাতে ঈশ্বরদী থানায় মামলাটি করেন।

দুদিন পর এ মামলা নথিভুক্ত হয়েছে।  

এলাকায় আধিপত্য বিস্তার ও মাটির ব্যবসা নিয়ে বিরোধের জেরে তাফসির আহমেদ মনাকে শনিবার (১৭ জুন) রাতে উপজেলার লক্ষ্মীকুণ্ডা ইউনিয়নের এমপির মোড়ে গুলি করে হত্যা করা হয়। তিনি পাকশী ইউনিয়নের দিয়াড় বাঘইল গ্রামের সৌদি প্রবাসী তানজুর রহমান তুহিনের ছেলে।  

মঙ্গলবার সকালে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বাংলানিউজকে বলেন, নিহত যুবকের মা বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

পুলিশ ও নিহত যুবকের স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, মনা ১৭ জুন রাত ১১টার দিকে এমপির মোড়ে ‘পাবনা ট্যাংক লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন অফিসে’ বসে ছিলেন। এসময় মুখ বেঁধে তিন থেকে চারজনের একদল অস্ত্রধারী সন্ত্রাসী তাকে ঘিরে ধরে এলোপাতাড়ি গুলি ছোড়েন। এতে গুলিবিদ্ধ হন তিনি। এ অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।  

মনার বড় ভাই তানভির রহমান তনু বলেন, মনা পাকশী ইউনিয়নের রূপপুর ফটু মার্কেট সংলগ্ন পদ্মা নদী থেকে মাটি ও বালু তুলে বিক্রির সঙ্গে জড়িত ছিলেন। এ নিয়ে প্রতিপক্ষ যুবলীগ ও ছাত্রলীগের কিছু নেতাকর্মীর সঙ্গে মনার পক্ষের লোকজনের বিরোধ সৃষ্টি হয়। কয়েক দিন আগে প্রতিপক্ষ ওই গোষ্ঠী মনার পক্ষের যুবলীগ কর্মী শাহিনের মোটরসাইকেল পুড়িয়ে দেয়। এ ঘটনায় যুবলীগ কর্মী মো. লিটন, লিখনসহ কয়েকজনের নামে থানায় মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ২০, ২০২৩

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।