ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

‘সরকা‌রকে বিদায় করে জনগণের অধিকার ফিরিয়ে দিতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জুন ২০, ২০২৩
‘সরকা‌রকে বিদায় করে জনগণের অধিকার ফিরিয়ে দিতে হবে’

ঢাকা: বিএন‌পির ভাইস চেয়ারম‌্যান বরকত উল্লাহ বুলু ব‌লে‌ছেন, দেশের জনগণ আর চুপ করে থাকবে না, তারা নিজেদের নায্য অধিকার ফিরে পেতে চায়। এই সরকারকে বিদায় দেওয়ার মাধ্যমে সেই অধিকার প্রতিষ্ঠিত হবে।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনের সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি (এসডিপি) আয়োজিত কৃষক শ্রমিক ও মধ্যবিত্তের বাজেট বাস্তবায়ন অবাধ সুষ্ঠু  নির্বাচন ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সংহতি সমাবেশ তি‌নি এসব কথা ব‌লেন।

বুলু বলেন- বাংলাদেশে বর্তমানে একটি একনায়কতন্ত্র চলছে। যেই একনায়কতন্ত্র ৭৫ সালে শেখ মুজিব সরকার বাকশালের মাধ্যমে করেছিলেন। তিনি আজীবনের জন্য রাষ্ট্রপতি হয়ে গণতন্ত্রের কবর রচনা করেছিলেন। আজকে বাংলাদেশে গণতন্ত্র নেই। এই অবৈধ সরকার জনগণের ভোটের ক্ষমতায় আসেনি। আপনাদের (আওয়ামী লীগ) নীতি নির্ধারণের কারণে যদি বহির্বিশ্ব কোনো ধরনের দোষারোপ করে বাংলাদেশকে, তাহলে এর দায় দায়িত্ব বর্তমান সরকারকেই নিতে হবে।

আওয়ামী লী‌গের উ‌দ্দেশ্যে তিনি ব‌লেন, আপনাদের যদি এতই জনপ্রিয়তা থাকে তাহলে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেখেন জনগণ পক্ষে আছে কিনা। আজকে বাংলাদেশের সব গণতান্ত্রিক দল ঐক্যবদ্ধ হয়েছে এবং এই সরকারের বিরুদ্ধে আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনার পতন হবে।

এই বিএনপি নেতা ব‌লেন, আমি আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কিছু কথা বলতে চাই, আপনারা কোরআন শপথ করে বলেছেন এদেশের মানুষের জান মালের নিরাপত্তা দেবেন। যদি এর অন্যথায় কিছু করেন তাহলে এর বিচারও হবে। কিন্তু আস‌লে কী নিরাপত্তা দি‌চ্ছেন?

সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির (এসডিপি) আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপ‌তি‌ত্বে সংহতি সমাবেশে আরও উপ‌স্থিত ছি‌লেন সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, বিএন‌পির যুগ্ম মহাস‌চিব অ্যাড সৈয়দ মোয়া‌জ্জেম হো‌সেন আলাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুন ২০, ২০২৩
ইএসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।